শিল্পী সমাজ নওশাবার মুক্তি চায়

0
87

ভাঙচুরের ঘটনায় গ্রেপ্তার শিক্ষার্থীদের জামিনের খবর প্রকাশে স্বস্তির নিশ্বাস ফেলেছে দেশবাসী। এবার একই ঘটনায় গুজব ছড়ানোর দায়ে গ্রেপ্তার অভিনেত্রী ও মডেল নওশাবা আহমেদের মুক্তির আবেদন জানিয়েছে শিল্পীসমাজ। আজ রোববার বিকেলে এক বিবৃতিতে নওশাবার মুক্তির আবেদনে সই করেছেন ৩৭ জন শিল্পী।

নওশাবা আহমেদকে জামিনে মুক্তির আবেদনে সই করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, চারুকলা অনুষদের সাধারণ শিক্ষার্থী, স্থপতি, তরুণ চারুশিল্পী, পাপেটশিল্পী ও নাট্যকর্মীরা। বিবৃতিতে বলা হয়েছে, ‘আমরা স্বীকার করছি যে নিশ্চিত না হয়ে ফেসবুক লাইভে যেকোনো তথ্য দেওয়া অনুচিত। নওশাবার সহপাঠী ও সহকর্মীদের মাধ্যমে জানতে পারি, তিনি খুব আবেগী একজন মানুষ এবং শিশুদের খুবই ভালোবাসেন। কোনো রাজনৈতিক চিন্তাভাবনা থেকে তিনি ফেসবুক লাইভটি করেননি বলে আমাদের বিশ্বাস। শিশুদের ক্ষয়ক্ষতির আশঙ্কায় হতবিহ্বল হয়েই তিনি এমনটি করেছেন।’

নওশাবা ভুল স্বীকার করেছেন। ভুলের মাশুলও দিচ্ছেন। নওশাবার বড় ভাই কাজী জুনায়েদ আহমেদের কাছ থেকে জানতে পারি, তাঁর মেরুদণ্ডের হাড় আঘাতপ্রাপ্ত, ডান পা ও হাতের অনুভূতি লোপ পেয়েছে। ডায়রিয়া, নিম্ন রক্তচাপ এবং ইউরিন ইনফেকশন নিয়ে নওশাবাকে ঢাকা মেডিকেল কলেজে ভর্তি করা হয়। কয়েক দিনের চিকিৎসায় অন্যান্য সমস্যার উন্নতি হলেও মেরুদণ্ডের ব্যথা এবং হাত-পায়ের অবস্থা অপরিবর্তিত রয়েছে, যা স্বাভাবিক হতে সময় লাগবে। এ জন্য দীর্ঘমেয়াদি বিশেষায়িত চিকিৎসা এমনকি প্রয়োজনে উন্নত চিকিৎসার জন্য তাঁকে দেশের বাইরে পাঠাতে হতে পারে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here