বিশ্বের অন্যতম শীর্ষ ধনী ব্যক্তি ইলন মাস্ক এবার তার মালিকাধীন জনপ্রিয় মাইক্রো ব্লগিং সাইট টুইটারের লোগোর পরির্তন করার ঘোষণা দিয়েছেন। অন্তত টুইটারে তার সবশেষ টুইট থেকে সে ঈঙ্গিতই মিলেছে। ধারণা করা হচ্ছে টুইটারের লোগো পরিবর্তনের আভাস দিয়েছেন তিনি।

এক টুইটে ইলন মাস্ক বলেন, আমরা দ্রুত টুইটারের ব্র্যান্ড এবং ধীরে ধীরে সব পাখিকে বিদায় জানাব। তিনি আরও বলেন, যদি আজ রাতে ভালো একটি ‘এক্স’ লোগো পাওয়া যায়, তাহলে কাল থেকে পুরো বিশ্বে এটি পরিবর্তন করা হবে।

টুইটারে মাস্ক একটি ‘এক্সের’ ছবিও প্রকাশ করেছেন। তবে, এ ব্যাপারে বিস্তারিত কিছু জানাননি। এছাড়া টুইটারের কাছ থেকেও তাৎক্ষণিক কোনো মন্তব্য পাওয়া যায়নি।

ইলন মাস্ক টুইটারের লোগো পরিবর্তন করতে চাইলেও সাইটটির ওয়েবসাইটে লেখা আছে, আমাদের লোগোর নীল পাখিটি সবচেয়ে পরিচয়যোগ্য সম্পদ। এই কারণে এ লোগোটি নিয়ে আমরা রক্ষণশীল।

অনেকে মনে করছেন টুইটারের নতুন নাম হতে পারে ‘এক্স’। সেক্ষেত্রে মাস্কের মালিকানাধীন এক্স কর্পের নিয়ন্ত্রণে আসতে পারে এতদিন স্বাধীন সংস্থা হিসাবে কাজ করা টুইটার।

গেলো অক্টোবরেই একটি টুইটে টুইটারকে ‘সর্বজনের প্ল্যাটফর্ম’ এক্স-এ পরিণত করার কথা ঘোষণা করেছিলেন মাস্ক। মনে করা হচ্ছে, এবার সেই লক্ষ্যেই হাঁটতে চলেছে মাস্কের টুইটার।

রোববার টুইটারের সম্ভাব্য লোগোর একটি আদলও প্রকাশ্যে এনেছেন টুইটার। এর নীল পাখির রং বদলে এখানে সাদা হয়েছে, পেছনে কালো রঙ। এই ছবির ওপরে মাস্ক লিখেছেন অনেকটা এই রকম কিন্তু ‘এক্স’। যা থেকে অনেকের অনুমান নীল রঙ উঠে গিয়ে এবার সাদা এবং কালোর ছোঁয়া থাকতে চলেছে মাইক্রো ব্লগিং সাইটটিতে।

টেসলার মালিক মাস্ক টুইটারের দায়িত্ব নেয়ার পরেই একাধিক প্রযুক্তিগত সমস্যা দেখা যায় টুইটারে। বহু প্রযুক্তিবিদ, কর্মীকে ছাঁটাইও করে মাস্কের টুইটার। কিন্তু তার পরেও আয়ের মুখ দেখতে পারেনি সংস্থা। বিজ্ঞাপন বাবদ আয়ও ক্রমাগত কমে চলেছে।

Leave a Response