গত চার ও পাঁচই মার্চ ফ্লোরিডার নৈসর্গিক শহর মীরামারে প্রাকৃতিক সৌন্দর্যে ঘেরা মনোরম মীরা মার রিজনাল পার্কের এমপিথিয়েটারে অনুষ্ঠিত হলো মেঘা বহুজাতিক এশিয়ান খাদ্য মেলা এবং সংস্কৃতিক শো। বাংলাদেশ অ্যাসোসিয়েশন অফ ফ্লোরিডার এই বর্ণাঢ্য মহা আয়োজনে ফ্লোরিডা প্রত্যন্ত অঞ্চল ছাড়াও উত্তর আমেরিকার বিভিন্ন অঙ্গরাজ্য থেকে হাজার হাজার প্রবাসী বাংলাদেশি সহ প্রচুর এশিয়ান কমিউনিটির লোক ও স্থানীয় আমেরিকানদের সমাগম ঘটে।

দুদিন ব্যাপী দশ হাজারের ও বেশি লোক সমাগমে এই মেলা হয়ে উঠেছিল এক মহা মিলন মেলা।আয়োজক সংগঠনের প্রধান উপদেষ্টা মোহাম্মদ ইমরান ,সংগঠনের সভাপতি এবিএম গোলাম মোস্তফা , সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক আওয়ালে দয়ান , সিনিয়র সহ সভাপতি মোঃ শাহেদ মেলায় আগত দশ হাজার ও বেশি দর্শকদের স্বাগত জানানএ দুদিন অর্থাৎ ৪ ও ৫ মার্চ ‘মিরামার রিজনাল পার্ক এমপিথিয়েটারে’এ ‘২৮তম এশিয়ান ফুডফেয়ার এশিয়ান দেশসমূহের পণ্য-সামগ্রির প্রদর্শনী নিয়ে প্রায় শতাধিক স্টল বসে।  এছাড়াও রকমারি সুস্বাদু খাবারের বিভিন্ন স্টল নিয়ে বসেছিল ফুড কোর্টে।

 

দুপুর ১টা থেকে রাত দশ টা অবধি এই এই মেলায় আকর্ষণীয় বহুজাতিক সাংস্কৃতিক অনুষ্ঠানটি প্রাণভরে উপভোগ করেন উপস্থিত হাজারো দর্শকেরা। বিশাল মোহনীয় মঞ্চে চলতে থাকে বিরতহীন সাংস্কৃতিক অনুষ্ঠান। প্রায় ১৫ টিরও বেশি এশিয়ান দেশের সাংস্কৃতিক দল বিভিন্ন বিনোদনমূলক অনুষ্ঠান পরিবেশন করেছিল।

মনমুগ্ধকর নৃত্যের তালে তালে মঞ্চ হয়ে উঠেছিল এক বিনোদনের সম্ভার।এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। বহু জাতিক শিল্পীদের গানে ও নাচে মুখরিত হয়ে উঠেছিল এই অনুষ্ঠানটি। সাংস্কৃতিক অনুষ্ঠানের বিশেষ আকর্ষণ হিসেবে ছিল বাংলাদেশ থেকে আগত রকস্টার সিঙ্গার তাহসান ,ভারত থেকে ইন্ডিয়ান আইডল ফাইনালিস্ট মোঃ দানিশ এবং সাইলি ক্যাম্পবেল এছাড়াও পাকিস্তান থেকে খ্যাতনামা আলমগীর এবং রায়ান এই অনুষ্ঠানে সংগীত পরিবেশন করে দর্শকদের মুগ্ধ করেন। উত্তর আমেরিকার খ্যাতনামা শিল্পীদের মধ্যে ছিল রায়ান তাজ প্রমি তাজ, ত্রিনিয়া হাসান, চয়ন, শর্মিলা ,পিয়ালী সহ আরো অনেকে।

পাঁচ শতাধিক নৃত্ত শিল্পীর অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠানটি হয়ে উঠেছিল মোহনীয়।চীন জাপান কোরিয়া ভিয়েতনাম ইসরাইল মধ্যপ্রাচ্য সহ বিভিন্ন এশিয়ান দেশে র নৃত্যদল মনমুগ্ধকর দর্শনীয় নৃত্য পরিবেশন করে দর্শকদের মুগ্ধ করে রাখে।

নৃত্যুগুলো ছিল ভিশন উপভোগ্য। এই মেলার কো চেয়ারম্যান রেজা ইসলাম, কো চেয়ারম্যান মোঃ খোরশেদ ,কো চেয়ারম্যান অসীম, টেকনিক্যাল ইভেন্ট ডাইরেক্টর ইমরান জনি , সহকারী কালচারাল চেয়ারম্যান তৌহিদুল ইসলাম টিটু , ম্যাগাজিন চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম শাহীন। কো কনভেনার মোহাম্মদ হারুন সহ কর্মকর্তারা জানান, শতাধিক বাণিজ্যিক ও খাবারের ষ্টল এর পাশাপাশি ছিল শিশু-কিশোর-তরুণ-তরুণীদের জন্যে কার্নিভাল, বিভিন্ন রাইডের ব্যবস্থা।


এই মহা আয়োজনে ফ্লোরিডার অনেকগুলোই সামাজিক সাংস্কৃতিক রাজনৈতিক সংগঠনের উপস্থিতি অনুষ্ঠানকে আরো প্রাণবন্ত করে তুলেছে। বিশেষ অতিথি  হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক আজাদীর ম্যানেজিং এডিটর ওয়াহিদ মালেক, মিরামার শহরের মেয়র ওয়েন এম. মেসাম , ডেপুটি মেয়র মিরামার কমিশনার ইভেট এফ কলবোর্ন, ডেপুটি মেয়র কুপার সিটি, এফবিআই স্পেশাল এজেন্ট কমিউনিটি অ্যাফেয়ার্স জেফ গ্রিন, তাইয়ুব মাহাবুবুল আলম মেয়র মেলবোর্ন পিএ, মায়ামি বাংলাদেশ -কনসাল জেনারেল ইকবাল আহমেদ, পাকিস্তান অ্যাসোসিয়েশনের সভাপতি ড.  মিয়া তাহির ইসমাইল, হোপ ফাউন্ডেশন এর ডিরেক্টর আলী নূর মঞ্জু , মুসলিম ভোট ম্যাটার ইমতিয়াজ মোহাম্মদ, এশিয়ান ট্রেড, ফুড ফেয়ার অ্যান্ড কালচার শো 2023 মিরামার অ্যাম্ফিথিয়েটারে এশিয়ানটাইমস মিডিয়া গ্রুপের পরিচালক মোশারফ খান, এফ আই ইউর অধ্যাপক নাসির আহমেদ , ভিয়েতনাম অ্যাসোসিয়েশনের সভাপতি সহ অনেক গণ্যমান্য ব্যক্তিরা।

প্রধান অতিথি মেয়র ওয়েন এম. মেসাম মেলার প্রথম দিনে আনুষ্ঠানিকভাবে মেলাটি উদ্বোধন করেন। এই উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জনাব ইকবাল আহমেদ কনস্যুলেট জেনারেল বাংলাদেশ মায়ামি, এছাড়াও আরও বহু গণ্যমান্য ব্যক্তি উপস্থিত ছিলেন। মঞ্চে ডেকে সম্মাননা দেয়া হয় ফ্লোরিডার খ্যাতনামা সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনগুলোকে যথাক্রমে
একতারা ফ্লোরিডা, বাংলাদেশ ক্লাব ফ্লোরিডা , নারী ফ্লোরিডা, এবি পেক, বৈশাখী মেলা, হিন্দু অ্যাসোসিয়েশন, বিডি সকার ক্লাব, পাম বীচ টাইগার ক্লাব , পাম্প বীচ ঈগল ক্লাব, ফ্লোরিডা স্টেট মহানগর আওয়ামী লীগ, ফ্লোরিডায় স্টেট যুবলীগ সহ অনেক সংগঠন কে।

এ মহা আয়োজনে যাদের অক্লান্ত পরিশ্রমে অনুষ্ঠানটি সফল হয়েছিল তারা হচ্ছেন অ্যাসোসিয়েশনের কর্মকর্তারা যথাক্রমে মোঃ ইমরান এবিএম গোলাম মোস্তফা, সৈয়দ হারুন,মোহাম্মদ শাহেদ, মোঃ রফিকুল ইসলাম, আওয়াল দয়ান, রেজা ইসলাম, মোহাম্মদ হাবিবুল্লাহ,মোঃ খোরশেদ, ইমরান জনি, কুতুবউদ্দিন মোহাম্মদ ভুট্টু, আনোয়ারুল করিম শাহীন, , আবু টি খান ,রশিদ চৌধুরী টিটু, অসীম রয় ,তানভির আহমেদ, মোহাম্মদ হারুন চৌধুরী তৌহিদুল আলম টিটু ,মুলসারি খানম, শামসুন্নাহার,

২৮ তম এশিয়ান খাদ্য মেলা ও সং স্কৃতিক শোর মিডিয়া পার্টনার হিসেবে ছিল বাংলাদেশের সর্বাধিক জনপ্রিয় টিভি সময় টিভি।

Leave a Response