স্থানীয়ভাবে উদ্ভাবিত লাগসই প্রযুক্তির প্রয়োগ ও সম্প্রসারণে সেমিনার ও প্রদর্শনী

দোয়ারাবাজার (সুনামগঞ্জ) প্রতিনিধি: সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলা প্রশাসন এবং বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদ এর বাস্তবায়নে এবং বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের আয়োজনে ‘স্থানীয়ভাবে উদ্ভাবিত লাগসই প্রযুক্তির প্রয়োগ ও সম্প্রসারণ শীর্ষক’ সেমিনার ও প্রদর্শনী ২০২২ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৩০ মার্চ) সকাল ১১ ঘটিকায় প্রধান অতিথি হিসেবে ফিতা কেটে দুই দিনব্যাপী মেলার উদ্বোধন করেন বিসিএসআইআর সিনিয়র সাইন্টিফিক অফিসার মোঃ আজিজুল হক । পরে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা দেবাংশু কুমার সিংহ এর সভাপতিত্বে ও উপজেলা সমাজসেবা কর্মকর্তা কামরুল ইসলামের সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিসিএসআইআর প্রিন্সিপাল সায়েন্টিফিক অফিসার সালমা আহমেদ।

এছাড়াও বক্তব্য রাখেন সহকারী কমিশনার(ভূমি) ফয়সাল আহমেদ,থানার অফিসার ইনচার্জ দেবদুলাল ধর,উপজেলা শিক্ষা কর্মকর্তা পঞ্চানন কুমার সানা, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আজাদুর রহমান ভুঁইয়া, বাংলাবাজার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রোটারিয়ান এম আবুল হোসেন। মেলায় ৭টি স্টল বসেছে। মেলা শেষ হবে ৩১ মার্চ বৃহস্পতিবার। প্রথম দিনে বিষয় ভিত্তিক আলোচনা ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের বিজ্ঞান বিষয়ক প্রজেক্ট উপস্থাপন করা হয়।

Leave a Response