মানবতার প্রতীক, একে আজাদ দুলাল

ইউরোপ প্রতিনিধি : একে আজাদ দুলাল মনে করেন,তিনি মানুষকে ভালোবাসেন তাই মানুষের বিপদে সবাইকেই এগিয়ে আসতে হবে। তবে সেটা যদিহয় নিজ দেশের তাহলে সেই অধিকার সবার আগে। আর তাদের পাশে দাড়ানোর দায়িত্বটি তাঁর। করোনার এই প্রতিকুলতার মধ্যে স্পেনের মত ভিনদেশে শুধুমাত্র বাংলাদেশীদের পাশে জীবনের সব অর্জন দিয়ে সাহায্যে হাত বাড়িয়েছেন।  আর সেই দায়িত্ব একে আজাদ দুলাল সেই দায়িত্বটি পালন করে যাচ্ছেন এখনো।

স্পেনের বার্সেলোনা শহরে করোনা নামক প্রতিকূলতার মধ্যেও মানবতার স্বাক্ষর রেখে যাচ্ছেন তিনি।

বন্ধুতা আর মানবিকতার জন্য একে আজাদ দুলাল সহকর্মী বন্ধুদের ছেড়ে পালিয়ে যায়নি, নারায়গন্জের সন্তান তার জন্য জেলাবাসী গর্বিত। বার্সেলোনায় মূলত যারা একটু সমস্যার ভেতরে রয়েছে নানা কারনে তাদের জন্য হেল্পিং হ্যান্ড বার্সেলোনার মাধ্যমে অর্থ প্রয়োজণীয় খাবার করে সবার মাঝে পৌছে দিচ্ছেন এই করোনাকালে।

একে আজাদ দুলাল একজন সুখী মানুষের প্রতিকৃত। রাজনৈতিক পরিবারে স্ত্রী সন্তান স্বজন-পরিজন নিয়ে রয়েছেন হাসিমুখে । মানুষের জন্য নিজের মনে যন্ত্রণার ভেতরও তার মুখে রয়েছে নির্মল হাসি। মানুষকে ভালোবাসার অসাধারণ গুণ তার। শত ব্যবস্ততার মাঝেও নিয়মিত সবার খোজখবর নিয়ে করোনা মোকাবেলায় সব কমিউনিটির সাথে কাধে কাধ মিলিয়ে একসাথে কাজ করে যাচ্ছেন দেশের মানুষের জন্য। সবার জন্য।

Leave a Response