নির্যাতিত হচ্ছে এখন সবাই: ফখরুল

ঢাকা: সরকারের সমালোচনা করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করেছেন, শুধু হিন্দু, মুসলিম বৌদ্ধ ও খ্রিস্টান নয়, এই সরকারের নির্যাতনের শিকার হচ্ছে সবাই। 

সোমবার (২৬ আগস্ট) রাতে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে হিন্দু সম্প্রদায়ের নেতাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে তিনি এ অভিযোগ করেন। 

মির্জা ফখরুল বলেন, জন্মাষ্টমীতে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানের সূচনা করেছিলেন আমাদের নেত্রী খালেদা জিয়া। আজকে তিনি এখানে নেই। মিথ্যা মামলায় অন্যায়ভাবে তিনি প্রায় ১৮ মাস ধরে কারাগারে। 

তিনি অভিযোগ করেন, আজকে ২৬ লাখ মানুষের নামে মিথ্যা মামলা দেওয়া হয়েছে। ৫০০-এর বেশি মানুষকে গুম করা হয়েছে। সেখানে হিন্দু, মুসলিম বৌদ্ধ ও খ্রীষ্টান বলে কথা নেই। একমাত্র তাদের অপরাধ, তারা তাদের অধিকার নিশ্চিত করতে চায়।

মির্জা ফখরুল বলেন, আমরা দেখেছি এই সরকারের আমলে হিন্দু সম্প্রদায়ের ভাইদের সম্পত্তি কীভাবে হরণ করা হয়েছে। খালেদা জিয়া কারাগারে থেকে মানুষের অধিকার ফিরিয়ে আনার জন্য যে আন্দোলন করছেন সেই আন্দোলনে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে শরিক হতে হবে।

বিএনপির পল্লী উন্নয়ন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট গৌতম চক্রবর্তীর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ড. আব্দুল মঈন খান, গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা সুকমল বড়ুয়া, বিজন কান্তি, নির্বাহী কমিটির সদস্য নিপুণ রায় চৌধুরী, দেবাশীষ রায় মধু, বিজয় পাণ্ডে, শ্যামল, রামকৃষ্ণ মিশনের মহারাজ প্রেমানন্দ, ইসকনের প্রভু চিন্ময় দাস প্রমুখ।

অনুষ্ঠান পরিচালনা করেন বিএনপির সহ-ধর্ম বিষয়ক সম্পাদক অমলেন্দু দাস অপু।

Leave a Response