দাওয়াত না দেয়াকে কেন্দ্র করে ফ্লোরিডা স্টেট যুবলীগ ও আওয়ামীলীগ মুখোমুখি।

যুক্তরাস্ট্র প্রতিনিধি: গত ২০ নভেম্বর ফ্লোরিডা বাংলা টিভি আয়োজিত মুক্তিযুদ্ধ উৎসব পালন করা হয় উক্ত অনুঠানে মার্কিন যুক্তরাস্ট্রের অঙ্গরাজ্য ফ্লোরিডার বিশিষ্ট ব্যাক্তিবর্গকে দাওয়াত বা আমন্ত্রন জানানো হয়।  অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত থাকেন ফ্লোরিডার বাংলাদেশ দূতাবাসের কনসাল জেনারেল ইকবাল আহমেদ। তবে বিপত্তিটা বাধে সেই অনুষ্ঠানে  যুক্তরাস্ট্র আওয়ামীলীগের সহসভাপতিকে মোল্লা ফজলুর রহমানকে কেন্দ্র করে। জানাযায় যুক্তরাস্ট্র আওয়ামীলীগের সহসভাপতিকে মোল্লা ফজলুর রহমানকে  দাওয়াত না দেওয়া  এবং মোল্লা ফজলুর রহমানরে ক্যাটারিং সার্ভিস থেকে অনুষ্ঠানের খাবার না কেনার কারনে প্রচন্ড ক্ষুদ্ধ হন যুক্তরাস্ট্র আওয়ামীলীগের সহসভাপতিকে মোল্লা ফজলুর রহমান।

ছবিতে দেখাযায় যুক্তরাস্ট্র আওয়ামীলীগের সহসভাপতি মোল্লা ফজলুর রহমান এবং যুবদলের নেতৃবৃন্দের সাথে বিভিন্ন অনুষ্ঠানে তাদের হৃদ্যতা

জানাযায় যার কারনে  যুক্তরাস্ট্র আওয়ামীলীগের সহসভাপতি মোল্লা ফজলুর রহমান  অপর রাজনৈতিক সংগঠন বিএনপির বন্ধুদের সেই অনুষ্ঠানে পাঠিয়ে একটি হট্টোগোল করিয়ে অনুষ্ঠানকে বিতর্কীত করার চেষ্টা করেন। জানাযায়   বিএনপির এক বহিস্কৃত নেতা  ওই অনুষ্ঠানে আওয়ামীলীগের হয়ে জয়বাংলা স্লোগান দিতে থাকেন। এমন সময় তাদের পরিকল্পনা অনুযায়ী যুক্তরাস্ট্র আওয়ামীলীগের সহসভাপতিকে মোল্লা ফজলুর রহমান এর বন্ধু তাকে আঙ্গুল তুলে অকথ্য ভাষায় গালাগালি করতে থাকেন। এই ঘটনাকে কেন্দ্র করে মোল্লা ফজলুর রহমান  তার বেশকিছু বাংলাদেশের স্বাধীনতা বিরোধী বন্ধুদের দিয়ে  সামাজিক যোগাযোগ মাধ্যমের  ভিন্নভিন্ন ফেইসবুক  আইডি থেকে বিতর্কিত পোস্টে সবাই কে রাজাকার এবং বিনপি এর দালাল বলে ফ্লোরিডায় অবস্থানরত  মুক্তিযোদ্ধাদের নিয়ে মানহানীকর স্ট্যাটাস বা পোষ্ট দিতে থাকেন।  যা ফ্লোরিডায় অবস্থানরত বাংলাদেশী মধ্যে প্রচন্ড ক্ষোভের সৃষ্টি হয়।

 অভিযোগ এসেছে যুক্তরাস্ট্র আওয়ামীলীগের সহসভাপতি মোল্লা ফজলুর রহমানের বাসা ফ্লোরিডায় হওয়াতে তিনি ফ্লোরিড স্টেট আওয়ামীলীগে প্রভাব বিস্তার করে থাকেন। এই প্রভাবে তিনি জামাত বিএনপির লোকদের আওয়ামীলীগে পূনর্বাসনসহ দলের বিভিন্ন পদে রাখা, টাকার বিনিময়ে কমিটি গঠনসহ নারী কেলেংকারীতে জড়িত ব্যাক্তিদের দলের বিভিন্ন পদে রেখেছেন। তাছাড়া স্বাধীনতা বিরোধীদের সন্তানদের দিয়ে  টাকার বিনিময়ে ফ্লোরিডা স্টেট আওয়ামীলীগ কমিটি বাণিজ করে  তাদের আওয়ামীলীগের পূনর্বাসন করেন।  যুবলীগ এর সভাপতি আউলাল দয়ান এবং সেক্রেটারি  মহম্মদ খোর্শেদ  বলেন,  যখন এ আমরা সমাজে ভালো কিছু করতে চাই বঙ্গবন্ধু আদর্শ কে বাস্তবায়ন করতে যাই তখন যুক্তরাস্ট্র আওয়ামীলীগের সহসভাপতি মোল্লা ফজলুর রহমানএকটা নোংরা রাজনীতি  এর মাধ্যমে স্টেট আওয়ামীলীগ এবং স্টেট যুবলীগ এর ভাবমূর্তি নষ্ট করে।

এসব অভিযোগ নিয়ে যুক্তরাস্ট্র আওয়ামীলীগের সহসভাপতিকে মোল্লা ফজলুর রহমানর সাথে যোগাযোগ করলে তাদের কোনো মন্তব্য পাওয়া যায়নি।

Leave a Response