কাস্টমস কমিশনার বেলালকে ৮ সেপ্টেম্বর জিজ্ঞাসাবাদ করবে দুদ

শত কোটি টাকার দুর্নীতির অভিযোগে বেনাপোল কাস্টমস হাউসের কমিশনার বেলাল হোসাইন চৌধুরীকে ৮ সেপ্টেম্বর (রবিবার) জিজ্ঞাসাবাদ করবে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রাজধানীর সেগুনবাগিচায় দুদক প্রধান কার্যালয়ে জিজ্ঞাসাবাদ করা হবে তাকে। এনআইডি (জাতীয় পরিচয়পত্র), পাসপোর্ট, আয়কর নথি, ব্যাংক হিসাবের তথ্যসহ দুদক কার্যালয়ে উপস্থিত হতে বলা হয়েছে বেলালকে।
দুদকের জনসংযোগ বিভাগ জানায়, ৩ সেপ্টেম্বর (মঙ্গলবার) সহকারী পরিচালক নেয়ামুল আহসান গাজী কাস্টমস কমিশনার বেলালকে নোটিশ পাঠিয়ে উপস্থিত হতে বলেছেন।
প্রসঙ্গত, গত ৫ আগস্ট কমিশনের সভায় বেলালের শত কোটি টাকার মালিক হওয়ার অভিযোগ অনুসন্ধানের সিদ্ধান্ত হয়। অনুসন্ধান কর্মকর্তা হিসেবে দায়িত্ব পান সহকারী পরিচালক নেয়ামুল আহসান গাজী। বেলালের বিরুদ্ধে অভিযোগ, নিজ নামের পাশাপাশি স্ত্রী ও ভাইয়ের নামেও সম্পদ গড়েছেন তিনি। জব্দ করা পণ্য খালাস দিয়ে শত কোটি টাকার মালিক হয়েছেন।
দুদকের প্রাথমিক অনুসন্ধানের তথ্য বলছে, বেলালের নামে-বেনামে যেসব সম্পদের তথ্য পাওয়া গেছে, তার মধ্যে আছে−রাজধানীর বারিধারার বসুন্ধরার এফ ব্লকে ১২ নম্বর প্লটে ৫ কাঠা জমির ওপর ৫ তলা বাড়ি, যার আনুমানিক মূল্য ৫ কোটি টাকা। নিউ ইস্কাটনে বেলালের স্ত্রীর নামে আছে ৪ কোটি টাকা মূল্যের ৪ হাজার বর্গফুটের একটি ফ্ল্যাট। বারিধারায় বসুন্ধরা ডি ব্লকে ৫ কাঠা ও পূর্বাচলে ১০ কাঠা আবাসিক প্লটের পাশাপাশি বসুন্ধরা সিটি ও যমুনা ফিউচার পার্কে আছে চারটি দোকান।
এছাড়া, বেলালের গ্রামের বাড়ি নোয়াখালীতে ৫০ বিঘা জমি, আশুলিয়ায় ১০ বিঘা জমি ও গাজীপুরে বেলালের ভাইয়ের নামে একটি গার্মেন্টস কারখানার তথ্য পেয়েছে দুদক।

Leave a Response