আলটিমেটাম দিয়ে সুবিধা আদায় করা যাবে না- ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, শেখ হাসিনা বঙ্গবন্ধুর কন্যা। ধমক দিয়ে তাঁর কাছ থেকে সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের দাবি আদায় হবে না। আলটিমেটাম দিয়ে শেখ হাসিনার কাছ থেকে সুবিধা আদায় করা যাবে না।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) মিলনায়তনে আজ রোববার বিকেলে শোক দিবসের আলোচনার আয়োজন করে স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ)। সভায় প্রধান অতিথির বক্তব্যে ওবায়দুল কাদের এ মন্তব্য করেন।

বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ আজ রোববার সকালে শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে মানববন্ধন করে। কোটা সংস্কার আন্দোলন ও নিরাপদ সড়ক চাই আন্দোলনে আটক শিক্ষার্থীদের মুক্তি ও শিক্ষার্থীদের ওপর হামলাকারীদের বিচারের দাবিতে মানববন্ধন থেকে সরকারকে ‘আলটিমেটাম’ দেয় আন্দোলনকারী শিক্ষার্থীদের এই সংগঠন।

মন্ত্রী ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনা বঙ্গবন্ধুর কন্যা। ধমক দিয়ে তাঁর কাছ থেকে কিছু আদায় করা যাবে না। আলটিমেটাম দিয়ে শেখ হাসিনার কাছ থেকে সুবিধা আদায় করা যাবে না।

কোটা আন্দোলনকারীদের সুখবর দিয়ে ওবায়দুল কাদের বলেন, ‘কোটা আন্দোলন যাঁরা করেন, তাঁদের আমি সুখবর দিতে চাই। কিছুদিন ধৈর্য ধরতে অসুবিধা কী? একটি ব্যালেন্স সিস্টেম চালু করার জন্য কিছুটা সময় লাগছে। তথ্য, উপাত্ত সংগ্রহের জন্য কিছুটা সময় লাগছে। এটি এখন অনেক দূর এগিয়েছে। আমরাও সমাধানের পথ খুঁজছি। ছাত্রছাত্রীদের হতাশ হওয়ার কোনো কারণ নেই।’ তিনি বলেন, শেখ হাসিনার ওপর আস্থা রাখুন। কিশোর-কিশোরী, ছাত্রছাত্রী তাদের নয় দফা দাবি সরকার মেনে নিয়েছে। আজও একটি আন্ডারপাসের উদ্বোধন হয়েছে। সড়ক পরিবহন আইন পাসের পথে। অধৈর্য হবেন না, অপেক্ষা করুন। সমাধান হবে।

১৫ আগস্ট খালেদা জিয়ার জন্মদিন পালন বিষয়ে ওবায়দুল কাদের বলেন, ১৫ আগস্টে জন্মদিন না পালন করে খালেদা জিয়ার জন্য বিএনপি দোয়া মাহফিল আয়োজন করেছে। এর অর্থ কি এটা যে ১৫ আগস্ট খালেদা জিয়ার ভুয়া জন্ম দিবস? ক্ষমা চেয়ে, দুঃখ প্রকাশ করে এটি থেকে বিএনপি সরে আসছে? তিনি আরও বলেন, জন্ম দিবস ১৫ আগস্ট পালন করবেন না। ভুয়া জন্ম দিবস পালন থেকে বিএনপি মোটেই সরছে না। ১৫ আগস্টে যারা ভুয়া জন্ম দিবস পালন করে, বাংলাদেশে এই ‘ছদ্মবেশী বিধ্বংসী’ দলের সঙ্গে আওয়ামী লীগের কর্মের সম্পর্ক থাকার সুযোগ নেই। খালেদা জিয়ার পাঁচটি জন্ম দিন। কোনটি সঠিক, এটি বিএনপিকে আগে পরিষ্কার করতে হবে। তারপর ভেবে দেখা যাবে বিএনপির সঙ্গে কথা বলা যায় কি না?

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, দিনক্ষণ দিয়ে ইতিহাসে কোনো দিন কোনো আন্দোলন হয়নি। বাংলাদেশেও হয়নি। দিনক্ষণ দিয়ে যে আন্দোলন হয় না, গত নয় বছরে বিএনপির দিনক্ষণের আন্দোলনের ব্যর্থতাই তার বড় প্রমাণ।

Leave a Response