অ্যাপল ইভেন্ট ১০ সেপ্টেম্বর

১০ সেপ্টেম্বর উন্মোচন ইভেন্টের তারিখ ঘোষণা করেছে অ্যাপল। কুপার্টিনো, ক্যালিফোর্নিয়ায় প্রতিষ্ঠানের প্রধান কার্যালয়ে এই অনুষ্ঠানে নতুন আইফোন ১১ উন্মোচন করা হতে পারে।

অনুষ্ঠানে কোন কোন পণ্য উন্মোচন করা হবে তা নিয়ে নিমন্ত্রণপত্রে সাধারণত স্পষ্ট কোনো তথ্য দেয় না। এবারও তার ব্যতিক্রম করা হয়নি– খবর প্রযুক্তি সাইট ভার্জের।

আগের বেশ কিছু গুজব থেকে ধারণা করা হচ্ছে, এই অনুষ্ঠানে নতুন তিনটি আইফোন উন্মোচন করবে অ্যাপল। আইফোন Xএস, Xআর এবং Xএস ম্যাক্স-এর আপডেটেড সংস্করণ আনা হতে পারে। এর মধ্যে দুইটি মডেলে প্রথমবারে মতো আনা হতে পারে ট্রিপল ক্যামেরা ব্যবস্থা। আর Xএস-এর আপডেটেড সংস্করণ পর্দা কিছুটা বড় ৬.১ ইঞ্চি করা হতে পারে। আগের Xএস-এর পর্দার মাপ ছিলো ৫.৮ ইঞ্চি।

বলা হচ্ছে, নতুন আইফোনে বাইডিরেকশনাল ওয়্যারলেস চার্জিং সমর্থন আনা হবে। ফলে আইফোনের পেছনে এয়ারপডস-এর মতো ডিভাইসগুলো চার্জ করতে পারবেন গ্রাহল।

সাধারণত উন্মোচন ইভেন্টগুলোতে একটি শ্রেণির পণ্যের দিকেই নজর দেয় অ্যাপল। তবে, আগের বছর নতুন আইফোনের সঙ্গে অ্যাপল ওয়াচ সিরিজ ৪, হোমপড এবং নতুন সফটওয়্যারের ঘোষণা দিয়েছিলো প্রতিষ্ঠানটি।

এবারে ধারণা করা হচ্ছ, আইফোনের সঙ্গে নতুন ১৬ ইঞ্চি ম্যাকবুক প্রো, আইপ্যাড এবং আইপ্যাড প্রো উন্মোচন করা হতে পারে। অবশ্য আগে আইফোনের সঙ্গে এই পণ্যগুলো কখনও উন্মোচন করেনি প্রতিষ্ঠানটি

Leave a Response