দোয়ারাবাজার (সুনামগঞ্জ) থেকে/ কামাল পারভেজ:

ভূমিকম্পে করণীয় বিষয়ক মহড়া ও আলোচনা সভার মধ্য দিয়ে
সুনামগঞ্জের দোয়ারাবাজার থানা সংলগ্ন মাঠে বৃহষ্পতিবার(১০ মার্চ) সকালে উদযাপন করা হলো জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস-২০২২।

উপজেলা প্রশাসনের আয়োজনে এ দিবসটি পালন করা হয়। এবারের প্রতিপাদ্য হচ্ছে ’মুজিববর্ষের সফলতা, দুর্যোগ প্রস্তুতিতে গতিশীলতা”।
এ উপলক্ষে উপজেলা পরিষদ কার্যালয়ের সামনে থেকে শুরু হওয়া বর্ণাঢ্য র‌্যালী বাজারে প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ চত্বরে শেষ হয়। এরপর থানা সংলগ্ন মাঠে ভূমিকম্পের সময় করণীয় বিষয়ক মনমুগ্ধকর এক মহড়া প্রদর্শন করেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কর্মীরা। মহড়ায় বিভিন্ন পর্যায়ের দুর্ঘটনা এবং উদ্ধার কাজে সহায়তা কিভাবে করা যায় তা ফুটিয়ে তোলা হয়। পরে উপজেলা সেমিনার কক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান দেওয়ান তানভীর আশরাফী চৌধুরী বাবু। উপজেলা নির্বাহী কর্মকর্তা দেবাংশু কুমার সিংহ আলোচনা সভায় সভাপতিত্ব করেন। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আম্বিয়া আহমদের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সহকারী কমিশনার(ভুমি)ফয়সাল আহমেদ, দোয়ারাবাজার থানার অফিসার ইনচার্জ দেবদুলাল ধর, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম, উপজেলা সমাজসেবা কর্মকর্তা কামরুল ইসলাম, উপজেলা শিক্ষা কর্মকর্তা পঞ্চানন কুমার সানা,উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আজাদুর রহমান ভুঁইয়া, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক সাবেক চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল খালেক,স্থানীয় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ষ্টেশন অফিসার(ভারপ্রাপ্ত)ফয়সাল আহমেদ চৌধুরীসহ বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক- শিক্ষার্থী, এনজিও কর্মী, স্কাউট, গার্ল ইন স্কাউটসহ সরকারি- বেসরকারি বিভাগের কর্মকর্তা ও দোয়ারাবাজার প্রেসক্লাবের নেতৃবৃন্দ র‌্যালীতে অংশগ্রহণ করেন

Leave a Response