বাংলাদেশ ক্রিকেটের ড্যাশিং ওপেনার তামিম ইকবাল কবে দলে ফিরবেন তা এখনও অনিশ্চিত হলেও তার হাতেই থাকছে যে বিশ্বকাপ ক্রিকেটে জাতীয় দলের নেতৃত্ব থাকছে সেটা নিশ্চিত। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন তেমনটাই জানিয়েছেন।

রোববার বিকেলে রাজধানীর এক হোটেলে বাংলাদেশ নারী দলের সঙ্গে ওদের টিম হোটেলে দেখা করতে যাওয়ার পর সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে পাপন বলেন, আমি একটা সিম্পল জিনিস বলে দিই। বিশ্বকাপে আমাদের অধিনায়ক তামিম। এটা নিয়ে তো কোনো সন্দেহ নেই।

হুট করে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়ে হইচই ফেলা দেয়ার পর দিনই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সেই সিদ্ধান্ত প্রত্যাহারের ঘোষণাও দেন তামিম ইকবাল। আপাতত কাটাচ্ছেন দেড় মাসের ছুটি। পরিবার নিয়ে গেছেন দুবাই, সেখান থেকে চিকিৎসা করাতে যাবেন লন্ডনে।

তামিম ইকবাল আদৌ আসন্ন এশিয়া কাপ এবং বিশ্বকাপে খেলতে পারবেন কি না, এমন সংশয়ের কারণ, তামিম পুরোপুরি ফিট নন। ইংল্যান্ডে চিকিৎসা করে দেশে ফেরার পর তিনি বিসিবির সঙ্গে বৈঠকে বসবেন। সেখানে হবে সিদ্ধান্ত।

কিন্তু তার আগেই সব সংশয়ের অবসান করে দিলেন বিসিবি বস। তামিমের দীর্ঘদিনের ইনজুরি নিয়ে কোনো মন্তব্য না করে পাপন বলেন, যদি তামিম ফিরে আসে, তাহলে সেই অধিনায়ক হবে। ও না আসলে আরেকজন হবে। আমরা তো শিওর না, কখন থেকে খেলতে পারবে।

তামিমের ইনজুরি সম্পর্কে কথা বলতে অস্বীকৃতি জানিয়ে পাপন আরও বলেন, এটা নিয়ে আমি কোনো মন্তব্য করতে চাই না। কারণ এই কথা কেন বলেছে, কোন পরিস্থিতিতে বলেছে, তা তো আমি জানি না। তার মানে যারা ওকে ব্যায়াম দিয়েছে, তারা কি ওর ক্ষতি চায়?

তিনি আরও যোগ করেন, আমি জানি না, এই কথা বলার অবজেক্টিভটা কী। দু’বছর ধরে তো ও যখন যা চাচ্ছে, চিকিৎসার জন্য দেশে-বিদেশে, যা যা বলেছে, আমরা সবই করছি। আমরা তো এর আগে শুনিনি ওর অন্য কিছু আছে। যেটা লাগবে, করব আমরা। আমরা এক পায়ে খাড়া।

তামিমকে সুস্থ করে তুলতে বোর্ডের পক্ষ থেকে সব চেষ্টা করা হবে বলে জানিয়ে বোর্ড প্রধান বলেন, এখন ও বলছে, একটা ডাক্তার দেখিয়েছে, সেই ডাক্তার বলেছে ইনজেকশন দিতে হবে অথবা সার্জারি করতে হবে। ওকে সুস্থ করার জন্য যা যা দরকার, আমরা করতে রাজি। এ ব্যাপারে কোনো সন্দেহ নেই।

Leave a Response