স্পেনে করোনায় মৃতের সংখ্যা ২০ হাজার ছাড়ালো

51

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে স্পেনে মৃতের সংখ্যা ২০ হাজার ছাড়িয়েছে। স্পেনের স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা পৌঁছেছে এক লাখ ৯১ হাজার ৭২৬ জনে।ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি শনিবার (১৮ এপ্রিল) এ তথ্য জানিয়েছে।


গত ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহানে প্রথম করোনার অস্তিত্ব ধরা পড়ে। এরপর তা সারাবিশ্বে ছড়িয়ে পড়েছে। মৃতের সংখ্যার বিচারে যুক্তরাষ্ট্র ও ইতালির পরেই স্পেনের অবস্থান। গত ২৪ ঘণ্টায় করোনায় স্পেনে মৃত্যু হয়েছে ৫৬৫ জনের।
স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, করোনার প্রাদুর্ভাব ছড়িয়ে পড়ার পর এখন পর্যন্ত দেশটিতে ২০ হাজার ৪৩ জনের মৃত্যু হয়েছে।
প্রতিদিনই এই ভাইরাসে আক্রান্ত হয়ে ইতালি, আমেরিকা, স্পেনের মতো কয়েকটি দেশে রেকর্ড সংখ্যক মানুষের প্রাণ যাচ্ছে। সর্বশেষ তথ্যানুযায়ী, বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২২ লাখ ৭৬ হাজারে। মৃত্যু হয়েছে অন্তত ১ লাখ ৫৬ হাজার ১১৪ জনের।

করোনাভাইরাসে যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা সর্বোচ্চ। দেশটিতে ৩২ হাজার ৮২৩ জনের মৃত্যু হয়েছে। আর ইতালিতে মারা গেছে ২২ হাজার ৭৪৫ জন। চতুর্থ সর্বোচ্চ মানুষের মৃত্যু হয়েছে ফ্রান্সে ১৮ হাজার ৬৮১ জন আর এর পরেই রয়েছে যুক্তরাজ্য। সেখানে মৃত্যু হয়েছে ১৪ হাজার ৫৭৬ জনের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here