গন মানুষের নেতা হয়ে ওঠা আনিসুর রহমান নাঈম

106

নিজস্ব প্রতিবেদক : নেতাদের থাকে কল্পনা শক্তি । তারা দেখেন স্বপ্ন । সে স্বপ্ন সাধারণ মানুষের জন্য । নেতাদের থাকে সাহস , প্রতি পদক্ষেপে দেয় নির্ভকতার পরিচয় । মানুষের জন্য নিজেকে উৎসর্গ করাই তাদের জীবনের লক্ষ্য । তেমনই একজন গনমানুষের নেতা রাজধানীর ৪৯ নাম্বার ওয়ার্ড কাউন্সিলার আনিসুর রহমান নাঈম। যিনি সমাজকে উদ্বুদ্ধ করার মাঝে এলাকাবসী তথা সমগ্র জাতিকে অনুপ্রাণিত করতে পারেন। আনিসুর রহমান নাঈম তার  আবেগ ও ভালবাসা নিয়ে সাধারন মানুষের সাথে সম্পর্ক স্থাপন করে তাদের প্রতিনিধি হয়ে উত্তর সিটি কর্পরেশনের নিজের মর্যাদা এবং যোগ্যতা অক্ষুন্ন রেখে নিরলস কাজ করে যাচ্ছেন।

স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনের দ্বিতীয় পর্বে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সংগঠনের সভাপতি হিসেবে নির্মল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক পদে আফজাল বাবুর নাম ঘোষনা করেন  পাশাপাশি  ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক লীগে সভাপতি ইসহাক মিয়া এবং সাধারন সম্পাদক আনিসুর রহমান নাইমের নামও  ঘোষনা করেন ,

গন মানুষের নেতা উত্তর সিটি কর্পরেশনের ৪৯ নাম্বার ওয়ার্ড কাউন্সিলার আনিসুর রহমান নাঈম

নানা যুক্তি – তর্ক ও তথ্যের মাঝেও নাঈম জনগনের আশা – আকাংক্ষাকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।  আনিসুর রহমান নাঈম  নিরহংকারী এবং বিনয়ী । তার  চিন্তা , কথা ও কাজে পরিলক্ষিত হয় এক গভীর সমন্বয় । আনিসুর রহমান নাঈমের প্রতিটি পদক্ষেপে  প্রকাশ পায় মূল্যবোধের ইন্টিগ্রিটি । আর এসব মাপকাঠিতে আনিসুর রহমান নাঈমের রুজের অবস্থান এক ও অভিন্ন ।  

আওয়ামী লীগের অন্যতম । সহযোগী সংগঠন স্বেচ্ছাসেবক লীগ ঢাকা । মহানগর উত্তরের সাধারণ সম্পাদক আনিসুর রহমান নাইম মানুষের ভালবাসায় ও কর্মীদের বিশ্বস্থতায় আজ একজন ছাত্রনেতা থেকে । জননেতায় পরিনত হয়েছেন । মানুষের । ভালোবাসার প্রমান স্বরুপ সদ্য সমাপ্ত ঢাকা উত্তর সিটি নির্বাচনে তরুন প্রজন্মের মেধাবী নেতৃত্ব । আনিসুর রহমান নাইম আবারো জনগনের বিপুল ভােটে দ্বিতিয়বারের মত ৪৯ নং ওয়ার্ডের । কাউন্সিলর নির্বাচিত হয়েছেন । তার জন্ম । রাজনৈতিক পরিবারেই , তার বাবা বীর মুক্তিযোদ্ধা। মফিজ আহাম্মেদ ব্যাপারী ঢাকা মহানগর উত্তর । আওয়ামী লীগের সদ্য বিদায়ী কমিটির সাবেক সহ – সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন । তরুন প্রজন্মের কাছে ও সর্বমহলে জনপ্রিয় । আনিসুর রহমান নাইম সবশেষ তিনি দক্ষিন খান থানা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও ৪৯ নং ওয়ার্ডের কাউন্সিলর হিসেবে দায়িত্ব পালন করেছেন ।

তার প্রতিটি পদক্ষেপ সুচিন্তিত ও সুপরিকল্পিত । আর নাঈমের প্রগতিশীল রাজনৈতিক চিন্তা – চেতনায় , জন্ম নেয় মধ্যবিত্ত ও নিজ মধ্যবিত্ত সমাজের এক নতুন রাজনৈতিক ধারা । যার মাঝে অন্তর্নিহিত আছে সাধারণ মানুষের আশা আকাঙক্ষা , যা হতে পারে ৪৯ নাম্বার ওয়ার্ড  বাসির আত্ননিয়ন্ত্রণের পথে এক বলিষ্ট পদক্ষেপ ।নিজের যোগ্যতা আর  পারদর্শীতার শ্রেষ্ঠতার বিচারে দিয়েই আনিসুর রহমান নাঈম নেতার সমস্ত গুণাবলীর সমন্বয়ে জনগনের হয়ে উঠে আসেন মঞ্চে ।  পরিচিত হন ৪০ নাম্বার ওয়ার্ড বাসীর জনগনের নেতায়।

 শিক্ষাগত যাগ্যতায় নাঈম রাজধানীর কাওলার ইসলামিয়া দাখিল মাদ্রাসা থেকে ১৯ . ৯৫ সালে প্রথম বিভাগে দাখিল পাস করেন , তেজগাঁও বিশ্ববিদ্যালয় থেকে ১৯৯৯ সালে দ্বিতীয় বিভাগে এইচ . এস . সি পাশ করেন , সরকারী তিতুমির কলেজ থেকে ২০০২ শিক্ষাবর্ষে প্রথম বিভাগে বি . এ কমপ্লিট করেন । এবং সবশেষে ( ডি আই ইউ ) থেকে ২০১০ শিক্ষাবর্ষে এমবিএ শেষ করেন । স্বেচ্ছাসেবক । লীগ ঢাকা মহানগর উত্তরের এই নতুন সাধারণ সম্পাদক আনিসুর রহমান নাইম কলেজ জীবন থেকেই ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত । ছিলেন । শুধু তাই নয় , আনিসুর রহমান নাইম বাংলাদেশ ছাত্রলীগ ঢাকা মহানগর উত্তরের সাবেক সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন । এর আগে ।

বিমানবন্দর ছাত্রলীগের সাধারণ সম্পাদক হিসেবে সফলতার সহিত দায়িত্ব পালন করেন । পরে রাজনীতির ধারাবাহিকতায় দক্ষিন খান থানা স্বেচছাসেবক লীগের সভাপতি নির্বাচিত হন ।পরবর্তিতে বংশানুক্রমে দক্ষিন খানের স্থানীয় বাসিন্দা হওয়ায় এবং একজন বীর মুক্তিযাদ্ধার সন্তান হওয়ায় জনগনের বিপুল ভােটে ৪৯ নং ওয়ার্ডে পরপর দুইবার কাউন্সিলর নির্বাচিত হন ।

আনিসুর রহমান নাইম মুক্তিযাদ্ধাদের সন্তানদের । অধিকার আদায়ে সর্বদা সক্রিয় ভূমিকা রাখায় । মুক্তিযাদ্ধা সন্তান ঐক্য পরিষদের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন । আলাপচারিতায় আনিসুর রহমান নাইম আবির্ভাব নিউজ কে বলেন ” মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা আপা বিশ্বাস ও ভালবাসার সংমিশ্রন ঘটিয়ে যে দায়িত্বটুকু আমাকে দিয়েছেন , আমি ইনশাআল্লাহ নিষ্ঠা ও সততার সহিত তা । শতভাগ সঠিক ভাবে পালন করবাে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here