ভিকারুননিসায় ক্লাসে ফিরল শিক্ষার্থীরা, আন্দোলন স্থগিত

0
7

রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেণির ছাত্রী অরিত্রী অধিকারীর আত্মহত্যার ঘটনায় ছাত্রী ও অভিভাবকদের আন্দোলন স্থগিত ঘোষণা করা হয়েছে। আজ শুক্রবার থেকে পরীক্ষা দেবে শিক্ষার্থীরা এবং ক্লাসে ফিরে যাবে তারা।

গতকাল বৃহস্পতিবার বিকেল পৌনে পাঁচটার দিকে আন্দোলনরত শিক্ষার্থীরা আন্দোলন স্থগিতের ঘোষণা দেয়। এর আগে প্রায় দুই ঘণ্টা আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে শিক্ষকেরা আলোচনা করেন। তবে দীর্ঘক্ষণ স্কুলের ভেতর থেকে বের না হওয়ায় বাইরে অপেক্ষমাণ অভিভাবকেরা খেপে যান। অভিভাবকেরা জোর করে গেটের ভেতরে ঢুকে যান। পরে শিক্ষার্থীরা বের হওয়া শুরু করে। তবে বেশির ভাগ শিক্ষার্থী জানায়, ভেতর থেকে গণমাধ্যমকর্মীদের সঙ্গে কথা বলতে নিষেধ করা হয়েছে।

আন্দোলনরত শিক্ষার্থীদের মধ্য থেকে কয়েকজন গণমাধ্যমকর্মীদের সঙ্গে কথা বলে। তারা জানায়, তাদের ছয় দফা দাবির মধ্যে স্কুল কর্তৃপক্ষের আয়ত্তের মধ্যে যেগুলো তা বাস্তবায়নের প্রতিশ্রুতি দিয়েছেন শিক্ষকেরা। আর অন্যান্য দাবি যেগুলো আইনি প্রক্রিয়ায় চলছে, তা নিয়ে শিক্ষার্থীদের বলার কিছু নেই। দাবি মেনে নেওয়ার প্রতিশ্রুতি দেওয়ার কারণেই শিক্ষার্থীরা শুক্রবার থেকে পরীক্ষা দেবে।

এর আগে দুপুরের দিকে গণমাধ্যমের কাছে অরিত্রীর মা-বাবার কাছে পরিচালনা কমিটির পক্ষ থেকে সভাপতি গোলাম আশরাফ তালুকদার ক্ষমা চান। তিনি বলেন, ‘আমরা মর্মাহত। আমরা এ ঘটনায় জন্য অরিত্রীর মা–বাবার কাছে ক্ষমা চাই।’

অরিত্রী অধিকারীর আত্মহত্যার ঘটনায় আজ তৃতীয় দিনের মতো বেশ কিছু ছাত্রী বেইলি রোডে শিক্ষাপ্রতিষ্ঠানটির মূল ক্যাম্পাসের প্রধান ফটকের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করে। ছাত্রীরা জানায়, তারা যে ছয় দফা দাবি জানিয়েছে, তার মধ্যে কিছু বিষয়ে অগ্রগতি হয়েছে। এতে তারা সন্তুষ্ট। বাকি দাবিগুলোরও বাস্তবায়ন চায় তারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here