মানবতা এখনো বেঁচে আছে মহৎ হৃদয়ে

৩৫ বছর পঙ্গু স্ত্রীকে নিয়ে হাসিমুখে সংসার করছেন নীলফামারী জেলার রংপুর সৈয়দপুর সড়কের বাসিন্দা হোমিও ডাক্তার আব্দুর রশিদ বাবলু। ৩৫ বছর আগে একটি কন্যাশিশুর জন্ম দিতে গিয়ে বাবলুর স্ত্রী হোমিও ডাক্তার রায়হানা বেগমের আজীবনের জন্য নিচের অংশ অবশ হয়ে যায়। সেই অচল স্ত্রীর সব কাজ তিনি করছেন নিখুঁতভাবে ভালোবেসে। স্ত্রীর মন সতেজ রাখার জন্য একটি হুইলচেয়ারে সমস্ত পারিবারিক, সামাজিক অনুষ্ঠানে ৭০ বছর বয়সেও আব্দুর রশিদ বাবলু ঠেলে নিয়ে যেতেন পিয়তমা স্ত্রীকে। হুইল চেয়ারটি ভেঙ্গে যাওয়াও সেই বেড়ানো বন্ধ হয়ে যায়।

এই ঐতিহাসিক ভালোবাসার খবর অনলাইন পোর্টাল পরিবর্তন ডট কমে প্রকাশ হলে ৭১ টেলিভিশনের সিনিয়র ফটো জার্নালিস্ট শামসুল হুদা একলক্ষ টাকা মূল্যের একটি ইলেক্ট্রনিক হুইল চেয়ার দেয়ার উদ্যোগ গ্রহণ করে। গত ৩ সেপ্টেম্বর ক্যামেরাম্যান হুদা সাহেব ভালোবাসার অনন্য উদাহরণ প্রতিস্থাপন করেন এই দম্পতিকে চেয়ারটি হস্তান্তর করে। ইলেক্ট্রিক হুইল চেয়ার পেয়ে এই বৃদ্ধ দম্পতি আনন্দে আপ্লুত হয় এবং হুদা সাহেবকে বুকে জড়িয়ে আনন্দে কেঁদে ফেলে।

হুদা সাহেবের এধরনের সামাজিক কাজ সব সময়েই করে থাকে। স্যটালাইট মহাকাশ উড্ডয়নের খবর সংগ্রহ ও প্রচারের জন্য হুদা বাংলাদেশ থেকে একমাত্র ফটো সাংবাদিক আমেরিকা গিয়েছিলো। হুদা সাহেব রংপুরের কৃতি সন্তান। হাসিখুশি প্রাণবন্ত সুউচ্চ হুদা সাহেবের এই বিরল ভালোবাসার দম্পতির মুখে যে হাসি ফুটিয়েছে তার জন্য চিরদিন স্মরণীয় হয়ে থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *