ক্রিকেটে কার বেতন কত???

0
78
Bangladesh cricket captain Mashrafe Bin Mortaza appeals unsuccessfully for leg before wicket decision against Pakistan cricket captain Azhar Ali during the second One Day International cricket match between Bangladesh and Pakistan at the Sher-e-Bangla National Cricket Stadium in Dhaka on April 19, 2015. AFP PHOTO/ Munir uz ZAMAN (Photo credit should read MUNIR UZ ZAMAN/AFP/Getty Images)

জনপ্রিয় খেলা ক্রিকেটের কোন দেশের অধিনায়ক কত বেতন পান জানেন কি? ক্রিকেটে যথাক্রমে শীর্ষ দশ দেশের অধিনায়কের বেতনের অঙ্ক কত তা তুলে ধরা হলো;

বেতনের তালিকার শীর্ষে ইংল্যান্ড টেস্ট ও ওয়ানডে দলের অধিনায়ক জো রুট ও এউইন মরগান। বাংলাদেশি মুদ্রায় উভয়ের মাসিক বেতন ৮২ লাখ ৭ হাজার টাকা।
বিরাট কোহলি: বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। অধিনায়কদের মধ্যে আয়ের দিক থেকে দ্বিতীয় স্থানে রয়েছেন তিনি। মাসিক বেতন বাবদ ৭০ লাখ ৫৭ হাজার টাকা পকেটে পুরেন কোহলি।
টিম পেইন: বল টেম্পারিং কেলেঙ্কারিতে স্টিভেন স্মিথ এক বছর নিষিদ্ধ হওয়ার পর অস্ট্রেলিয়া দলের নেতৃত্বভার ওঠে টিম পেইনের কাঁধে। বর্তমানে মাসিক ৬৯ লাখ টাকা বেতন নেন এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান।

কেন উইলিয়ামসন: ইংল্যান্ড, ভারত ও অস্ট্রেলিয়ার অধিনায়করা কাছাকাছি বেতন পান। কিন্তু এর পরের অবস্থানগুলোর সঙ্গে বিস্তর তফাত। ক্রিকেটে নিউজিল্যান্ড অন্যতম পরাশক্তি হলেও তাদের অধিনায়ক কেন উইলিয়ামসনের বেতনের অঙ্ক ৩৪ লাখ ৫০ হাজার টাকা।

ফাফ ডু প্লেসি: উইলিয়ামসনের কাছাকাছি বেতন পান দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফাফ ডু প্লেসি। তার মাসিক পারিশ্রমিক ৩০ লাখ ৩৮ হাজার টাকা।

দিনেশ চান্ডিমাল ও অ্যাঞ্জেলো ম্যাথিউজ: টেস্ট ক্রিকেটে শ্রীলঙ্কার অধিনায়ক দিনেশ চান্ডিমাল। রঙিন পোশাকে দলকে নেতৃত্ব দিচ্ছেন অ্যাঞ্জেলো ম্যাথিউজ। দুইজনকে মাসিক বেতন বাবদ ২২ লাখ ৩ হাজার টাকা দেয় লঙ্কান বোর্ড।
জেসন হোল্ডার: সংক্ষিপ্ত সংস্করণ টি-টোয়েন্টিতে ক্যারিবীয়দের দাপট থাকলেও অন্য ফরমেটে পিছিয়ে পড়ছে তারা। ওয়েস্ট ইন্ডিজ টেস্ট ও ওয়ানডে দলের অধিনায়ক জেসন হোল্ডারের বেতন ১৮ লাখ ৭৫ হাজার টাকা।
সরফরাজ আহমেদ: তিন ফরমেটেই পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদ। তার বেতন অন্য দেশের অধিনায়কদের তুলনায় অনেক কম। বোর্ড থেকে মাসে ৬ লাখ ৫ হাজার টাকা পান তিনি।

গ্রায়েম ক্রেমার: সরফরাজ আহমেদের পরেই জিম্বাবুয়ে অধিনায়ক গ্রায়েম ক্রেমারের অবস্থান। তার মাসিক বেতন ৫ লাখ ৯৩ হাজার টাকা।

মাশরাফি বিন মর্তুজা ও সাকিব আল হাসান: মাসিক বেতনের দিক থেকে দশম অবস্থানে বাংলাদেশের অধিনায়করা। টেস্ট ও সীমিত ওভারে আলাদা অধিনায়ক টাইগারদের। ওয়ানডে ক্রিকেটে দলের কাণ্ডারি মাশরাফি। আর টেস্ট ও টি-টোয়েন্টির অধিনায়কত্ব বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের কাঁধে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মাসিক পারিশ্রমিকে সর্বোচ্চ ‘এ প্লাস’ ক্যাটাগরিতে রয়েছেন মাশরাফি ও সাকিব। দুইজনের বেতন ৪ লাখ টাকা। চার সদস্যের ‘এ প্লাস’ ক্যাটাগরির বাকি দুইজন হলেন তামিম ইকবাল ও মুশফিকুর রহিম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here