সাংবাদিকদের ওপর হামলাকারীদের ভিডিও ফুটেজ দেখে ও তদন্ত করে শনাক্তের নির্দেশ স্বারাষ্ট্রমন্ত্রীর

0
220

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, নিরাপদ সড়কের দাবিতে স্কুল-কলেজের শিক্ষার্থীদের আন্দোলনের সময় সাংবাদিকদের ওপর হামলাকারীদের ভিডিও ফুটেজ দেখে ও তদন্ত করে শনাক্তের নির্দেশ দেওয়া হয়েছে। তিনি বলেন, ১০ বছর আগের পুলিশ আর বর্তমান পুলিশের মধ্যে অনেক তফাত রয়েছে। পুলিশ প্রমাণ করেছে তারা জনগণের বন্ধু।

আজ শনিবার কুমিল্লার বুড়িচং থানার সামনে সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন। এর আগে মন্ত্রী বুড়িচং ফায়ার সার্ভিস স্টেশন ও বুড়িচং থানার নতুন ভবন উদ্বোধন করেন।

নিরাপদ সড়কসহ কয়েকটি দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনে সময় হেলমেটধারীদের বেধড়ক মারধরের শিকার হন কয়েকজন সাংবাদিক।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, একসময় ব্যারাকে পুলিশের থাকার কোনো সুব্যবস্থা ছিল না। পুলিশ সদস্যরা স্ত্রী সন্তানদের নিয়ে কষ্টের জীবন কাটিয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুলিশের সদস্যদের জন্য থাকার ব্যবস্থা করেছেন। ১০ বছর আগের পুলিশ আর বর্তমান পুলিশের মধ্যে বহু তফাত রয়েছে। পুলিশ এখন প্রমাণ করেছে তাঁরা জনগণের বন্ধু। ২০-দলীয় জোটের নেতা-কর্মীরা টানা ৯৩ দিন জ্বালাও পোড়াও সংগ্রাম করে মানুষ পোড়ানোর উৎসবে মেতে ওঠেন। তখন পুলিশ দেশ ও জাতির জন্য লড়াই করে। পুলিশ জঙ্গিবাদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নিয়ে দেশকে শান্ত করে।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, ‘শোকের মাস আগস্ট আগে ঠিকমতো পালন করা যেত না। প্রধানমন্ত্রী দলকে সংগঠিত করে এই দিনকে বিনম্র শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছেন। দুর্নীতিতে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন তকমা সরিয়ে বিশ্ববাসীর কাছে বাংলাদেশকে রোল মডেল হিসেবে তুলে ধরছেন। প্রধানমন্ত্রী যা স্বপ্ন দেখেন, তা বাস্তবায়ন করেন। তাই আগামী নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিতে হবে।’

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, কেউই ট্রাফিক আইন মানতে চায় না। সড়ক দুর্ঘটনা রোধে চালকের যেমন দক্ষতা প্রয়োজন, তেমনি জনগণেরও সচেতন হওয়া দরকার। সবাই সচেতন হলে দুর্ঘটনা অনেকাংশে কমে আসবে।

কুমিল্লা জেলা পুলিশ সুপার মো. শাহ আবিদ হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) আসনের সাংসদ ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আবদুল মতিন খসরু, পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক ও কুমিল্লার জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর। এ সময় উপস্থিত ছিলেন কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন, জেলা আইনজীবী সমিতির সভাপতি আবুল হাসেম খান, বুড়িচং উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইমরুল হাসান, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনোজ কুমার দে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here