৩৫ লাখ টাকা জালিয়াতির মামলায় ওসি ও এসআই কারাগারে

ঢাকা: স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ৩৫ লাখ টাকার চেক জালিয়াতি ও ভুয়া স্বাক্ষর জাল করে টাকা উত্তোলনের অভিযোগে গ্রেফতার ঢাকা রেঞ্জের এক পরিদর্শক (ওসি) ও উপ-পরিদর্শক (এসআই)’কে কারাগারে পাঠিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) সন্ধ্যায় ঢাকা মহানগর হাকিম মোর্শেদ আল মামুন ভুঁইয়া এ আদেশ দেন।

কারাগারে যাওয়া ওই দুই পুলিশ সদস্যরা হলেন- ঢাকা রেঞ্জের পুলিশ পরিদর্শক (ওসি) মীর আবুল কালাম আজাদ ও উপ-পরিদর্শক (এসআই) মোস্তাফিজুর রহমান। বিজ্ঞাপন

এদিন মামলাটির তদন্ত কর্মকর্তা রমনা থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ জহিরুল ইসলাম মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে ও প্রকৃতি রহস্য উদঘাটনের জন্য আসামিদের কারাগারে আটক রাখার আবেদন করেন। বিচারক শুনানি শেষে আসামিদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

মামলাটির তদন্ত কর্মকর্তা রমনা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) জহিরুল ইসলাম সারাবাংলাকে বলেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রধান হিসাবরক্ষক কর্মকর্তার কার্যালয় থেকে ৩৫ লাখ টাকার চেক জালিয়াতির অভিযোগে তাদের বিরুদ্ধে ২৮ তারিখ রাতে থানায় মামলা হয়। পরে বিভাগীয়ভাবে তাদেরকে ডেকে নিয়ে ঘটনা সম্পর্কে জানতে চাওয়া হয়। তখন বিষয়টির সত্যতা পাওয়া যায় এবং তাদেরকে গ্রেফতার করা হয়। পরের দিন দুপুরে তাদেরকে আদালতে নেওয়া হলে আদালত তাদের কারাগারে প্রেরণ করেন।

তবে মামলাটি স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের নির্দেশনায় অন্য কোনো সংস্থা তদন্ত করবে বলে জানান জহিরুল ইসলাম। এজন্য অধিকতর তদন্তের জন্য আসামিদের রিমান্ড আবেদন করেননি বলেও জানান তিনি।

জালিয়াতির ঘটনায় আসামিদের বিরুদ্ধে রমনা থানায় পেনাল কোডের ৪৬৭/৪৬৮/৪৭১/৩৪ ধারায় একটি মামলা দায়ের করা হয়েছে।

Leave a Response