২১ আগস্ট হামলার নিন্দায় গণফোরাম

 আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনাকে টার্গেট করে চালানো ২১ আগস্ট গ্রেনেড হামলার নিন্দা জানিয়েছে জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম শরিক গণফোরাম।
বুধবার (২১ আগস্ট) বিকালে রাজধানীর মতিঝিলে গণফোরামের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত বর্ধিত সভায় এ নিন্দা জানানো হয়। সভায় ভয়াবহ এ হামলায় নিহতদের রুহের মাগফেরাত কামনা করা হয়।
গণফোরামের দফতর সম্পাদক মোহাম্মদ আজাদ হোসেন এ তথ্য জানিয়েছেন।
বর্ধিত সভায় সভাপতিত্ব করেন গণফোরামের নির্বাহী সভাপতি অধ্যাপক আবু সাইয়িদ। তিনি বলেন, জোড়াতালি দিয়ে সাম্প্রদায়িক শক্তি ও জঙ্গিবাদ দমন করা যাবে না। জনগণকে আদর্শিক চেতনায় ঐক্যবদ্ধ করতে পারলেই কেবল এদের দমন করা সম্ভব হবে বলে মত দেন তিনি।
নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী অভিযোগ করেন, ভারত, পাকিস্তান, আফগানিস্তান, শ্রীলঙ্কা ও মিয়ানমারসহ পৃথিবীর অনেক দেশে সাম্প্রদায়িক শক্তি ও জঙ্গিবাদের উত্থানে গভীর উদ্বেগ প্রকাশ করে বাংলাদেশে সেইসব শক্তির দোসররা নতুন করে ষড়যন্ত্রে লিপ্ত, কিন্তু সরকার তাদের সঙ্গেই আঁতাত করে চলেছে।
সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া বলেন, বৈশ্বিক প্রেক্ষাপটে বিশ্লেষণ করলে দেখা যাবে ভূ-রাজনীতির কারণেই বাংলাদেশ জঙ্গিবাদের টার্গেটের মধ্যে থাকবে, এটাই স্বাভাবিক।
সভায় আরও বক্তব্য রাখেন সভাপতি পরিষদ সদস্য অ্যাডভোকেট জগলুল হায়দার আফ্রিক, অ্যাডভোকেট আওম শফিক উল্লাহ, যুগ্ম সাধারণ সম্পাদক মোশতাক আহমেদ, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট হেলাল উদ্দিন, সম্পাদক খান সিদ্দিকুর রহমান, নাছির হোসেন, মো. মিজানুর রহমান, মুহাম্মদ উল্লাহ মধু, শাহ নুরুজ্জামান ও ইমাম বকুল।

Leave a Response