স্ত্রী নির্যাতনের মামলা, শামির বিরুদ্ধে পরোয়ানা

স্ত্রী নির্যাতনের মামলায় ভারতের পেসার মোহাম্মদ শামির বিপক্ষে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন কলকাতার আলিপুর আদালত। ওয়েস্ট ইন্ডিজ সফরে ভারতীয় দলের সঙ্গে রয়েছেন শামি

গত বছর নির্যাতনের অভিযোগে মোহাম্মদ শামির বিপক্ষে আদালতে মামলা করেছিলেন তাঁর স্ত্রী হাসিন জাহান। তার পরিপ্রেক্ষিতে এবার ভারতীয় পেসারের বিপক্ষে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন কলকাতার আলিপুর আদালত। আত্মসমর্পণ ও জামিনের আবেদনের জন্য ১৫ দিন সময় পাবেন শামি। ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) জানিয়েছে, অভিযোগপত্র না দেখে শামির বিপক্ষে তারা কোনো ব্যবস্থা নেবে না।

সংবাদ সংস্থা আইএএনসকে বিসিসিআইয়ের এক অফিশিয়াল জানান, এ ব্যাপারে তাৎক্ষণিক ব্যবস্থা নিলে তা আগেভাগেই হয়ে যায়। অভিযোগপত্র হাতে পেলেই সিদ্ধান্ত নেওয়া হবে। ‘হ্যাঁ, আমরা জানি গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়েছে। তবে এ মুহূর্তে এর সঙ্গে আমাদের জড়ানোর কোনো কারণ দেখছি না। অভিযোগপত্র পেলে বুঝতে পারব ঘটনাটি কী এবং বিসিসিআইয়ের সংবিধান অনুযায়ী কোনো ব্যবস্থা নেওয়া যায় কি না। কিন্তু এ মুহূর্তে সিদ্ধান্তটা আগেভাগে হয়ে যায়,’ আইএএনএসকে বলেন বিসিসিআইয়ের কার্যনির্বাহী পর্যায়ের সেই অফিশিয়াল।

ভারতীয় দলের সঙ্গে এখন ওয়েস্ট ইন্ডিজ সফরে রয়েছেন শামি। কিংসটন টেস্টে কাল জয় তুলে নিয়েছে ভারত। দুই টেস্টের এ সিরিজে তৃতীয় সর্বোচ্চ ৯ উইকেট নিয়েছেন শামি। স্ত্রীকে নির্যাতনের এ একই অভিযোগে গত বছর শামির কেন্দ্রীয় চুক্তি ঝুলিয়ে রেখেছিলে বিসিসিআইয়ের প্রশাসক মহল কমিটি অব অ্যাডমিনিস্ট্রেটরস (সিওএ)। বিসিসিআই তখন কেন একই পথে হাঁটেনি—এ প্রশ্নের জবাবে বোর্ডের সেই অফিশিয়াল বলেন, তখনকার ঘটনা ভিন্ন ছিল। শামির বিপক্ষে ম্যাচ পাতানোর অভিযোগও উঠেছিল। এসিইউ (দুর্নীতি দমন ইউনিট) সবুজ সংকেত দেওয়ার পর সে চুক্তির আওতায় এসেছে।

কিন্তু বর্তমান পরিস্থিতি তখনকার চেয়ে আলাদা বলে মনে করেন সেই অফিশিয়াল, ‘এখন বিষয়টি গৃহবিবাদ নিয়ে। বর্তমান পরিস্থিতি অনুযায়ী, তার চুক্তি বাতিল করার কোনো প্রয়োজন নেই। আমি নিশ্চিত দেশে ফিরে শামি প্রয়োজনীয় সব ব্যবস্থাই নেবে।’

Leave a Response