রণবীর আর আলিয়া মুখোমুখি

এই মুহূর্তে বলিউডের সবচেয়ে আলোচিত জুটি কোনটি? খুব সহজ প্রশ্ন। উত্তর জানা, রণবীর কাপুর ও আলিয়া ভাট। তাঁরা দুজন বলিউডের প্রভাবশালী দুই পরিবারের সন্তান। আর এখন বলিউডের সবচেয়ে আলোচিত তারকাদের মধ্যে তাঁদের দুজনের নাম আছে একেবারে প্রথম সারিতে। তাঁরা চুটিয়ে প্রেম করছেন, সেই খবর এখন পুরোনো হয়ে গেছে। নতুন প্রশ্ন, বিয়ে কবে? গুঞ্জন শোনা যাচ্ছে, ২০২০ সালের গোড়ার দিকে বিয়ের বাদ্যি বাজবে রণবীর আর আলিয়ার বাড়িতে। বিয়ের লেহেঙ্গা নিয়ে নাকি ডিজাইনার সব্যসাচীর সঙ্গে আলিয়ার কয়েক দফা বৈঠকও হয়েছে।

কিন্তু সংসার শুরুর আগেই যে বলিউড তাঁদের দাঁড় করিয়ে দিয়েছে মুখোমুখি। সব সমীকরণের ঊর্ধ্বে ২০২০ সালের ৩০ জুলাই তাঁরা কেবলই প্রতিযোগী। বক্স অফিসে চলবে তাঁদের যুদ্ধ যুদ্ধ খেলা। কারণ, সেদিন মুক্তি পাবে রণবীর কাপুর অভিনীত ‘শমশেরা’ আর আলিয়া ভাট অভিনীত ‘আর.আর.আর.’। ঘণ্টায় ঘণ্টায় হিসাব কষা হবে, কার ছবি আয়ের দৌড়ে কত দূর এগোল।

গত বছর এপ্রিলেই যশ রাজ ফিল্মস ঘোষণা দিয়েছে ‘শমশেরা’ ছবির মুক্তির তারিখ। এই ছবিতে রণবীর কাপুরকে দেখা যাবে দ্বৈত চরিত্রে আর সঞ্জয় দত্ত খলনায়ক। রণবীর কাপুরের বিপরীতে আছেন বাণী কাপুর। ছবির পরিচালক করণ মালহোত্রা। অন্যদিকে ‘বাহুবলী’ ছবির পরিচালক এস এস রাজমৌলির নতুন ঐতিহাসিক অ্যাকশন ফিকশনে দেখা যাবে আলিয়া ভাটকে। এই ছবিতে আলিয়ার সঙ্গে অভিনয় করবেন এন টি রমা রাও ও রাম চরণ।

এই দুটি ছবির একটি অপরটিকে প্রভাবিত করবে? তাতে ব্যবসার ক্ষতি হওয়ার আশঙ্কা আছে? বলিউডের একজন ব্যবসা বিশ্লেষক ডেকান ক্রনিকলকে বলেন, ‘আর.আর.আর.’ সারা ভারতে মুক্তি দেওয়া হবে। কিন্তু আমার মনে হয় ছবিটি তেলেগু ভাষাপ্রধান প্রদেশ যেমন তেলিঙ্গানা, অন্ধ্র প্রদেশ—এসব অঞ্চলে ভালো ব্যবসা করবে। আর ‘শমশেরা’ তো পুরোপুরি হিন্দি ভাষার ছবি। আমাদের নিজেদের মার্কেটে এই ছবি ভালো ব্যবসা করবে। আর দুই তারকার ছবি একসঙ্গে মুক্তি পাবে, এটা এই দুই তারকার ভক্তদের জন্য দারুণ খবর।

গত ১ মার্চ এমন একটি ঘটনা ঘটেছিল। একই দিনে মুক্তি পায় সুশান্ত সিং রাজপুতের ‘সঞ্চিড়িয়া’ আর কৃতি শ্যাননের ‘লুকা ছুপি’। ‘সঞ্চিড়িয়া’ সমালোচকদের হৃদয় জয় করেছে, কিন্তু বক্স অফিসের দৌড়ে জিতেছে ‘লুকা ছুপি’। সবাইকে অবাক করে দিয়ে বক্স অফিসে এই ছবি আয় করেছে ১২৮ কোটি রুপি। অন্যদিকে আঞ্চলিক ভাষার ‘সঞ্চিড়িয়া’ তুলতে পেরেছে মাত্র ৬ দশমিক ৬ কোটি

Leave a Response