মাসুদ রানা’ ছবির সুলতা চরিত্রে বলিউডের শ্রদ্ধা কাপুর

বাংলাদেশের জনপ্রিয় থ্রিলার উপন্যাস মাসুদ রানা সিরিজের ‘ধ্বংস পাহাড়’ অবলম্বনে নির্মিত হতে যাচ্ছে সিনেমা। এবার সিনেমাটিতে যুক্ত হলেন বলিউডের জনপ্রিয় অভিনেত্রী শ্রদ্ধা কাপুর। ‘মাসুদ রানা’ ছবির অন্যতম প্রযোজক জাজ মাল্টিমিডিয়া বিষয়টি নিশ্চিত করেছে।

সিনেমা সংশ্লিষ্ট একটি সূত্র জানিয়েছে, ছবিতে শ্রদ্ধা অভিনয় করবেন সুলতা দেবী’র চরিত্রে। উপন্যাসে সুলতা চরিত্রটিও একজন স্পাইয়ের। যে এক পর্যায়ে মাসুদ রানাকে ভালোবেসে ফেলে।

বুধবার (২৮ আগস্ট) জনপ্রিয় আন্তর্জাতিক ম্যাগাজিন ভ্যারাইটি জানিয়েছে, ছবির শুটিং শুরু হবে ২৭ সেপ্টেম্বর থেকে। কিন্তু সিনেমা সংশ্লিষ্ট সূত্র বলছে পিছিয়ে যেতে পারে দৃশ্যধারণের দিনক্ষণ।

‘মাসুদ রানা’ ছবিতে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন আরও কয়েকজন আন্তর্জাতিক তারকা। তারা হলেন হলিউডের আয়রন ম্যান টু সিনেমার ভিলেন মিকি রোর্ক এবং ভারতীয় রেসলার ‘কালি’। দ্য ট্রান্সপোর্টার খ্যাত ‘গ্যাব্রিয়েল রাইট’, ‘দ্য ম্যাটরিক্স রিলোডেড’খ্যাত ড্যানিয়েল বেনহার্ট ও মাইকেল পেরে। বিজ্ঞাপন

আর মাসুদ রানা, কবীর চৌধুরী ও রূপা চরিত্রে অভিনয় করবেন বাংলাদেশের অভিনয়শিল্পী। মাসুদ রানার বস রাহাত খানের ভূমিকায় অভিনয় করবেন বাংলাদেশ সেনাবাহিনীর একজন অবসর প্রাপ্ত মেজর জেনারেল। শিগগিরই নামগুলো জানানো হবে আনুষ্ঠানিকতার মাধ্যমে।

দুই ভাষায় নির্মিতব্য ছবিটির বাজেট ধরা হয়েছে ১০ মিলিয়ন ডলার বা প্রায় ৮৪ কোটি টাকা। মরিশাস, থাইল্যান্ড ও বাংলাদেশে হবে ছবির শুটিং। যুক্তরাষ্ট্রের সেন্ট্রাল ইন্টিলিজেন্স এজেন্সি (সিআইএ)—এর প্রাক্তন একজন গোয়েন্দা মাসুদ রানার প্রজেক্ট উপদেষ্টা হিসাবে কাজ করেছে । যাতে মাসুদ রানার লুক সত্যিকারের একজন স্পাই এর মত হয়।

কাজী আনোয়ার হোসেনের লেখা ‘মাসুদ রানা–ধ্বংস পাহাড়’ উপন্যাস থেকে চিত্রনাট্য পরিমার্জন, পরিবর্তন ও পরিবর্ধন করেছেন আবদুল আজিজ, আসিফ আকবর ও নাজিম উদ দৌলা। হলিউডের প্রফেশনাল স্ক্রিপ রাইটার মুভি ক্রিটিকরা পরবর্তীতে ফাইন টিউন করেছে চিত্রনাট্যটির। ছবিটি পরিচালনা করবেন বাংলাদেশি বংশোদ্ভূত হলিউডের ডিরেক্টর আসিফ আকবর।

Leave a Response