ফ্লোরিডায় বাংলাদেশ অ্যাসোসিয়েশন অফ ফ্লোরিডার আয়োজনে সর্ব কালের সেরা ঈদ পুনর্মিলনী

নিজস্ব প্রতিবেদকঃ গত ৭ ই মে ফ্লোরিডার নৈসর্গিক শহর ডিয়ার ফিলডের প্রাকৃতিক সৌন্দর্যে ঘেরা মনোরম কোয়াইট ওয়াটার পার্কের বল্ড ঈগল প্যাভিলিয়নে অনুষ্ঠিত হলো মেগা ঈদ পুনর্মিলনী। বাংলাদেশ অ্যাসোসিয়েশন অফ ফ্লোরিডার এই মহা আয়োজনে ফ্লোরিডার প্রত্যন্ত অঞ্চল থেকে হাজার হাজার প্রবাসী বাংলাদেশিদের সমাগম ঘটে। দুই হাজারের বেশি লোক সমাগমে এই ঈদ পুনর্মিলন হয়ে উঠেছিল এক মহা মিলন মেলা। দুপুর ১২ টা থেকে সন্ধ্যা ৭ টা পর্যন্ত এই অনুষ্ঠানটি প্রাণভরে উপভোগ করেন উপস্থিত প্রবাসী বাংলাদেশিরা। বিভিন্ন বিনোদনমূলক অনুষ্ঠান ছাড়াও পরিবেশিত হয়েছিল এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

স্থানীয় শিল্পীদের গানে ও নাচে মুখরিত হয়ে উঠেছিল এই অনুষ্ঠানটি। সংগীতশিল্পী ব্লেইজ রোজারিও, মুনমুন সানী, পিয়ালী শুক্লা, শর্মিলা ভট্টাচার্য্য, বাবু ও প্রদীপ কুমার ভট্টাচার্য সাংস্কৃতিক অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন।

শিশু শিল্পীদের গান ও নৃত্য ছিল উপভোগ্য। সাংস্কৃতিক অনুষ্ঠানে দেবজানি একটি সুন্দর নৃত্য পরিবেশন করে।দেবযানীর নৃত্য পরিবেশনা ছিল চমৎকার। সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন একতারা ফ্লোরিডার এই সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণ ছিল উল্লেখযোগ্য। একতারার শিল্পীদের পরিবেশনা অনুষ্ঠানটিকে আরো মুগ্ধ করে তোলে। এই মহা আয়োজনে ফ্লোরিডার অনেকগুলোই সামাজিক সাংস্কৃতিক রাজনৈতিক সংগঠনের উপস্থিতি অনুষ্ঠানকে আরো প্রাণবন্ত করে তুলেছে।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন

Florida Commissioner of Agriculture and Gubernatorial candidate Nikki Fried , Dale Holness, Former Mayor of Broward County and Candidate for US Congress District 20 , Hasan zahangir, candidate for Fl house Dist 92. Steven B. Grant Mayor of Boynton Beach, Dr. Engr. Rashid Ahmed Chowdhury Chairman, Bangladesh commerce Bank. Manjur Shaheen Presedium member of Bangladesh Awami jubo league Md.Sirajul Islam Director,Mack paper & Boardmills. Dr.Roksana Annie Imtiaz Ahmed Dr.Salauddin

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব ইকবাল আহমেদ কনস্যুলেট জেনারেল বাংলাদেশ মায়ামি, এছাড়াও আরও বহু গণ্যমান্য ব্যক্তি । অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ফ্লোরিডার বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব চিত্রা সুলতানা । মঞ্চে ডেকে সম্মাননা দেয়া হয় ফ্লোরিডার খ্যাতনামা সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনগুলোকে যথাক্রমে একতারা ফ্লোরিডা, বাংলাদেশ ক্লাব ফ্লোরিডা এফবিটিভি,বিটিভি, নারী ফ্লোরিডা, এবি পেক, বৈশাখী মেলা, হিন্দু অ্যাসোসিয়েশন, বিডি সকার ক্লাব, পাম বীচ টাইগার ক্লাব , পাম্প বীচ ঈগল ক্লাব, ফ্লোরিডা স্টেট মহানগর আওয়ামী লীগ, ফ্লোরিডায় স্টেট যুবলীগ, ফ্লোরিডা স্টেট স্বেচ্ছাসেবক লীগ, বঙ্গবন্ধু বাংলাদেশ, ঢাকা বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশন, ফ্লোরীডা আটলান্টিক ইউনিভার্সিটি বাংলাদেশ স্টুডেন্ট অ্যাসোসিয়েশন, ফ্লোরীডা ইন্টার্নেশনাল ইউনিভার্সিটি বাংলাদেশ স্টুডেন্ট অ্যাসোসিয়েশন কে।

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অফ ফ্লোরিডার সভাপতি এবিএম গোলাম মোস্তফা অনুষ্ঠানে উপস্থিত প্রবাসী বাংলাদেশীদের স্বাগত জানিয়ে বক্তব্য পেশ করেন। অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোঃ রফিকুল ইসলাম তার বক্তব্য প্রবাসী বাংলাদেশিদের আজকের অনুষ্ঠানে স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন। বিশেষ অতিথিদের পরিচয় পর্বটির পরিচালনা করেন অ্যাসোসিয়েশনের সাংগঠনিক সম্পাদক আওয়াল দয়ান।


সংস্কৃতি অনুষ্ঠানটির সঞ্চালনার দায়িত্বে ছিলেন জনি। তাকে সঞ্চালনায় সহযোগিতা করেছিলেন নতুন প্রজন্মের ঘোষিকা শাহৃণ ইসলাম বৃষ্টি। চোখ ঝলসানো চমৎকার মঞ্চ সজ্জায় ছিলেন অ্যাসোসিয়েশনের বিশিষ্ট কর্মকর্তা তানভীর তাকে সহযোগিতা করেছিলেন ফায়সাল এবং টিটু। এই উপচে পড়া প্রবাসী বাংলাদেশীদের দুপুরে মধ্যাহ্নভোজে আপ্যায়ন করা হয়। এই গুরু দায়িত্বে র সার্বিক তত্ত্বাবধানে ছিলেন অ্যাসোসিয়েশনের সিনিয়র সহ-সভাপতি মোহাম্মদ শাহেদ, সহযোগিতায় ছিলেন সিনিয়র ডাইরেক্টর মোহাম্মদ হাবিবুল্লাহ ।

অনুষ্ঠানে অংশগ্রহণকারী ছোট ছেলে মেয়েদের মাঝে খেলনা বিতরণ করা হয়। এই গুরু কাজটির দায়িত্বে ছিলেন অ্যাসোসিয়েশনের সহ-সাংগঠনিক সম্পাদক মোঃ খোরশেদ। ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের বিশেষ আকর্ষণ ছিল রাফেল ড্র। এতে তিনটি আকর্ষণীয় পুরস্কার বিতরণ করা হয়। বড় কালার টেলিভিশন, ট্যাবলেট এবং কফি মেশিন ছিল এই পুরস্কারের অংশে। পুরস্কার বিতরণ করেন মূলসারী খানম। এ মহা আয়োজনে যাদের অক্লান্ত পরিশ্রমে অনুষ্ঠানটি সফল হয়েছিল তারা হচ্ছেন অ্যাসোসিয়েশনের কর্মকর্তারা যথাক্রমে এবিএম গোলাম মোস্তফা, সৈয়দ হারুন,মোহাম্মদ শাহেদ, মোঃ রফিকুল ইসলাম, আওয়াল দয়ান, রেজা ইসলাম, মোহাম্মদ হাবিবুল্লাহ,মোঃ খোরশেদ, ইমরান জনি, কুতুবউদ্দিন মোহাম্মদ ভুট্টু, আনোয়ারুল করিম শাহীন, , আবু টি খান ,রশিদ চৌধুরী টিটু, অসীম রয় ,তানভির আহমেদ, মোহাম্মদ হারুন চৌধুরী তৌহিদুল আলম টিটু ,মুলসারি খানম, শামসুন্নাহার, উত্তম কুমার দে ,ফয়সাল আহমেদ। এখানে উল্লেখযোগ্য আবহাওয়ার কারণে অনেক প্রবাসী বাংলাদেশী এ অনুষ্ঠানে আসা থেকে বিরত ছিল। এরপরও ঈদ পুনর্মিলনীতে এত বিপুল সমাবেশ কখনো হয়নি। ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের মিডিয়া পার্টনার হিসেবে ছিলেন এফবি টিভি।

Leave a Response