পাকিস্তান সফরে যাচ্ছে বাংলাদেশ নারী ক্রিকেট দল

ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে পাকিস্তান সফরে যাবে বাংলাদেশ নারী ক্রিকেট দল। স্বাগতিক নারী দলের বিপক্ষে সালমা খাতুনরা খেলবে দুই ওয়ানডে ও তিন টি-টোয়েন্টির সিরিজ। এই সিরিজের চূড়ান্ত সূচি শুক্রবার প্রকাশ করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

দেশে আন্তর্জাতিক ক্রিকেট পুরোদমে ফেরানোর পথে আরেকটি বড় ধাপ ফেললো পাকিস্তান। এবার বাংলাদেশ নারী দলকে নিয়ে আয়োজন করতে যাচ্ছে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ। ২৬ অক্টোবর থেকে ৪ নভেম্বর পর্যন্ত হতে যাওয়া দুই ফরম্যাটের সিরিজের সব ম্যাচ হবে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে।

দুই সপ্তাহের সফরে ২৩ অক্টোবর পাকিস্তানে যাবে বাংলাদেশের মেয়েরা। ২৬ অক্টোবর পাকিস্তান নারী দলের বিপক্ষে খেলবে প্রথম টি-টোয়েন্টি, আর ৪ নভেম্বর ওয়ানডে সিরিজের শেষ ম্যাচ খেলে দেশে ফিরবে তারা।

এ নিয়ে গত চার বছরের মধ্যে দ্বিতীয়বার পাকিস্তান সফরে যাচ্ছে বাংলাদেশ নারী দল। যাতে পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট পুরোপুরি ফেরার পথটা আরও সুগম হলো। এই সিরিজ আগেই পিসিবি নিশ্চিত করেছে শ্রীলঙ্কা দলের সফর। সামনের মাসে সরফরাজ আহমেদদের সঙ্গে তিন ওয়ানডে ও তিন টি-টোয়েন্টি খেলতে পাকিস্তান যাবে লঙ্কানরা।

২০১৫ সালে সবশেষ পাকিস্তানে গিয়েছিল বাংলাদেশ নারী দল। সেবারের সফরে করাচিতে খেলেছিল দুটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি। এবারের এই সফরটি দুই বোর্ডের ‘পারস্পরিক সমঝোতায়’ ঠিক করা ছিল আগে থেকেই। গত বছর বাংলাদেশ সফরে এসেছিল পাকিস্তান, শর্ত অনুযায়ী বাংলাদেশ দলেরও পাকিস্তানে যাওয়ার চুক্তি ছিল। সেটা পূরণ করতেই অক্টোবরের শেষ সপ্তাহে পাকিস্তানে যাচ্ছে বাংলাদেশের মেয়েরা।

পাকিস্তান সফরে বাংলাদেশের সূচি:

২৬ অক্টোবর: প্রথম টি-টোয়েন্টি, লাহোর

২৮ অক্টোবর: দ্বিতীয় টি-টোয়েন্টি, লাহোর

৩০ অক্টোবর: তৃতীয় টি-টোয়েন্টি, লাহোর

২ নভেম্বর: প্রথম ওয়ানডে, লাহোর

৪ নভেম্বর: দ্বিতীয় ওয়ানডে, লাহোর

Leave a Response