পরিবার পরিকল্পনা মাঠ কর্মীদের চাকরি স্থায়ী করণের দাবীতে মানববন্ধন ও স্বারকলীপি প্রদান।

দোয়ারাবাজার সুনামগন্জ থেকে কামাল পারভেজ: সুনামগঞ্জের দোয়ারাবাজারে পরিবার পরিকল্পনার মাঠ কর্মীদের চাকরি স্থায়ী করণের দাবীতে মানববন্ধন ও স্বারকলীপি প্রদান করা হয়েছে। মঙ্গলবার বিকেলে উপজেলা পরিষদ চত্ত্বর ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কর্যালয়ের সামনে পরিবার পরিকল্পনা অধিদপ্তরের অধিনস্থ নারী মাঠ কর্মীগণ তাদের দাবী সম্বলিত ব্যানার সামনে রেখে ঘন্টা ব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করে।

এসময় তারা বক্তব্যে বলেন, আমাদের ৫৪ জন মাঠ কর্মী কোভিড ১৯ এ অন্তিম সময়েও আমরা আমাদের জীবনের ঝুকি নিয়ে মাও শিশু মৃত্যুর হার প্রতিরোধে প্রাতিষ্টানিক ও নিরাপদ ডেলিভারির পরামর্শ দিয়ে আসছি। কোভিড ১৯ এর ভেকসিন কার্যক্রমেও আমাদের যথাযথ ভুমিকা পালন করে যাচ্ছি।

তারা বলেন, আমাদের অধিকাংশ মাঠ কর্মীদের সার্টিফিকেট অনুযায়ী সরকারী চাকরির বয়স সীমা অতিক্রম হয়ে গেছে।পেইড পেয়ার ভলান্টিয়ার চুক্তি ভিত্তিক নিয়োগের চার বৎসর সময় সীমা চলতি বছরেই শেষ হয়ে যাওয়ার পর থেকে আমরা কর্মহীন হয়ে পড়লে, আমাদের পরিবার নিয়ে মানবেতর জীবন জাপন ছাড়া আর কোন পথ থাকবে না।

তাই, মাননীয় স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রীসহ , গনপ্রজাতন্ত্রী বাংংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী,মানবতার জননী, জননেত্রী শেখ হাসিনার কাছে আকুল আবেদন আমাদের চাকরি সরকারী ভাবে স্থায়ীকরনের মাধ্যমে দেশের স্বাস্থ্য সেবার মানকে আরো সমৃদ্ধ করে দেশকে এগিয়ে অংশিদার থাকার গৌরব অর্জন করতে পারার বিশেষ বিবেচনা দাবী করছে আন্দোলনকারীরা।

মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর ও উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা কার্যালয়ে স্বারক লিপি প্রদান করেন। এসময় বক্তব্য রাখেন, পেইড পেয়ার ভলান্টিয়ার কমিটির সভাপতি, নাজনিন সুলতানা, সিনিয়র সহ-সভাপতি, খায়রুন নেছা,সহ-সভাপতি সাবিনা বেগম,সাধারণ সম্পাদক, শেখ সপ্না বেগম, সহ সাধারণ সম্পাদক, লাকি বেগম, সাংগঠনিক সম্পাদক পারভীন বেগম, সহ সাংগঠনিক সম্পাদক নিছমা বেগম,সালমা বেগম, প্রচার সম্পাদক বিলকিস বেগম, অর্থ সম্পাদক হোসনেয়ারা বেগম, প্রকাশনা সম্পাদক সুফলা রানী দাস, সমাজ কল্যান সম্পাদক তাহমিনা বেগম, শিক্ষা বিষয়ক কল্যান সম্পাদক হাসিনা বেগম প্রমুখ।

Leave a Response