কারাগার থেকে মুক্তি পেল হাসনাত করিম

রাজধানীর গুলশানে হলি আর্টিজান রেস্তোরাঁয় জঙ্গি হামলার ঘটনায় গ্রেফতার নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক হাসনাত করিম কাশিমপুরের হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পেয়েছেন।

কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের জেল সুপার মো. শাহজাহান জানান, বুধবার দিবাগত রাতে হাসনাত করিমকে কারাগার থেকে অব্যাহতির কাগজ আসে। আজ বৃহস্পতিবার বেলা সাড়ে ৩টার দিকে তিনি মুক্তি পান।

২০১৬ সালের পহেলা জুলাই রাতে গুলশান হলি আর্টিজান রেস্তোরাঁয় হামলা চালিয়ে বিদেশী নাগরিকসহ ২০ জনকে হত্যা করে জঙ্গিরা। পরে সন্ত্রাসবিরোধী আইনে গুলশান থানায় একটি মামলা করে পুলিশ। গত ২৩ জুলাই ৮ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের পরিদর্শক হুমায়ুন কবীর।

বুধবার এ মামলার চার্জশিট গ্রহণ করেন ট্রাইব্যুনাল। এতে ৮ জনকে আসামি করা হয়েছে। চার্জশিটে হাসনাত করিমের নাম না থাকায় আইনজীবীরা তাকে অব্যাহতির আবেদন জানান। পরে সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মজিবুর রহমান আবেদন গ্রহণ করে তাকে অব্যাহতি দেন। এ মামলায় আসামিদের মধ্যে ছয়জন কারাগারে এবং পলাতক রয়েছেন দুইজন

Leave a Response