এক মাসে ‘দিদিকে বলেছেন’ ১০ লাখ মানুষ

আসন্ন বিধানসভা নির্বাচন উপলক্ষ্যে দলের শক্তি বাড়াতে তৎপর তৃণমূল কংগ্রেস ‘দিদিকে বলো’ নামে একটি ফোন কল সেবা চালু করে। যার মাধ্যমে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের সঙ্গে সরাসরি কথা বলার সুযোগ তৈরি হয়। দলটি বলছে, গত এক মাসে মমতাকে ফোন করেছেন প্রায় ১০ লাখ মানুষ।

কলকাতার দৈনিকগুলো বলছে, সেই ফোন কল সেবা চালু করার এক মাস পূর্তিতে উদ্যোগটি কতটা সফল হলো তৃণমূলের পক্ষে বৃহস্পতিবার (২৯ আগস্ট) এক প্রেস নোটের মাধ্যমে তা জানানো হয়। এছাড়া দলের নেত্রী মমতা নিজেও টুইটারে এই কর্মসূচির পরিসংখ্যান তুলে ধরেছেন।

প্রেস নোট অনুযায়ী, গত এক মাসে গোটা রাজ্য থেকে ১০ লাখ ৩৫০ জন মানুষ ‘দিদিকে বলো’তে যোগাযোগ করেছেন। তারা প্রত্যেকেই তুলে ধরেছেন তাদের সমস্যার কথা, কেউ কেউ তৃণমূলের এমন উদ্যোগের প্রশংসাও করেছেন।

সরকার ও তৃণমুল কংগ্রেসকে পরামর্শও দিয়েছেন অনেকে। তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে বলা হচ্ছে, মুঠোফোনের মাধ্যমে মোট ৮ লাখ ৬৩৫ জন এবং ওয়েবসাইটের মাধ্যমে ‘দিদিকে বলো’তে যোগাযোগ করেছেন প্রায় দুই লাখ মানুষ।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, ৪২ শতাংশ মানুষ তাদের সমস্যা সমাধানে যোগাযোগ করেছেন। তৃণমূলের অভিনব এই উদ্যোগকে স্বাগত জানিয়ে প্রশংসা করেছেন ২২ শতাংশ মানুষ এবং ৩২ শতাংশ মানুষ তাদের মতামত ব্যক্ত করেছেন। অন্যান্য ইস্যুতে যোগাযোগ করেছেন বাকি ৪ শতাংশ মানুষ।

Leave a Response