ঈদের দিন খালেদা জিয়ার সাথে দেখা করতে চায় বিএনপি নেতারা

ঈদের দিন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করার অনুমতি চেয়ে কারা কর্তৃপক্ষের কাছে আবেদন করেছে বিএনপি। দলটির জ্যেষ্ঠ নেতারা এই আবেদন করেছেন।

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আজ মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে এ কথা জানান। তিনি বলেন, বিএনপি আশা করে কারা কর্তৃপক্ষ দলীয় নেতাদের দেখা করার অনুমতি দেবে।

গত রোজার ঈদের সময়ও বিএনপির নেতারা সাক্ষাতের অনুমতি চেয়েছিলেন। তবে ওই সময় সেই আবেদনে কোনো সাড়া দেয়নি কারা কর্তৃপক্ষ।

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের সাজার রায় হওয়ার পর থেকে পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের কারাগারে বন্দী আছেন খালেদা জিয়া।

আজকের সংবাদ সম্মেলনে ঈদে সড়ক-মহাসড়কে ঘরমুখী মানুষের দুর্ভোগের চিত্র ও সড়ক দুর্ঘটনার পরিসংখ্যান তুলে ধরে ‘ব্যর্থতার’ জন্য সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এবং নৌপরিবহনমন্ত্রী শাজাহান খানের সমালোচনা করেন রুহুল কবির রিজভী।

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদের এক বক্তব্যকে ‘উদ্ভট ও গুজব’ বলে উল্লেখ করেছেন রিজভী।

ভোলায় এক অনুষ্ঠানে তোফায়েল আহমেদ বলেছিলেন, ‘বিএনপি ক্ষমতায় এলে প্রথম দিনই লক্ষ লোককে হত্যা করবে। কোনো মা-বোন ইজ্জত নিয়ে বাড়িতে থাকতে পারবে না।’

সংবাদ সম্মেলনে ঈদের দিনে বিএনপির কর্মসূচি তুলে ধরেন রিজভী। তিনি জানান, কাল ঈদের দিন সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবর জিয়ারত করবেন বিএনপির নেতা–কর্মীরা। বেলা সাড়ে ১১টায় দলের জ্যেষ্ঠ নেতারা শেরেবাংলা নগরে জিয়ার কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন এবং ফাতেহা পাঠ করবেন।

Leave a Response