‘আয়রন ম্যান’কে নিয়ে ঢাকায় আয়োজন

ঢাকায় আয়রন ম্যানখ্যাত টনি স্টার্ককে নিয়ে করা হয়েছে ভিন্ন ধরনের  আয়োজন। এটি হচ্ছে ‘টনি স্টার্ক হ্যাজ অ্যা হার্ট’ নামের আর্ট প্রতিযোগিতা। ইতোমধ্যে এতে অংশ নিয়েছেন আয়রন ম্যানের বাংলাদেশি ভক্তরা।
আর এটি নিয়ে একটি তথ্যচিত্র পাঠানো হবে ‌এই সুপারহিরো চরিত্রটির প্রযোজনা প্রতিষ্ঠান মার্ভেল স্টুডিওতে। পুরো বিষয়টি আয়োজন করেছে ফ্যাশন এক্সেসেরিজ হাউজ ‘এল আমর’।

প্রতিষ্ঠানটির কর্ণধার রাকিবুল আজম জানান, ইতোমধ্যে টনি স্টার্ক নিয়ে বেশকিছু চিত্রকর্ম জমা পড়েছে। সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে এর গ্র্যান্ড ফিনালে হবে।

টনি স্টার্ককে নিয়ে কয়েকটি কাজ

তিনি বাংলা ট্রিবিউনকে বলেন, ‘‘কেবল ফ্যাশন এক্সেসরিজ বিক্রির মাঝেই আমরা থেমে নেই। তরুণ ও তারুণ্য নিয়ে কাজ করছি। তাদের সৃষ্টিশীলতা তুলে ধরতেই এই প্রতিযোগিতা। পুরো আয়োজন নিয়ে আমরা একটি তথ্যচিত্র তৈরি করব, যা ‘বাংলাদেশ ফ্যান গ্রুপ’-এর পক্ষ থেকে আমরা মার্ভেল স্টুডিওতে পাঠাব। আশা করছি, এ কাজ তাদের ও টনি স্টার্কের ভালো লাগবে।’’
ইতোমধ্যে অংশগ্রহণকারীরা তাদের টনি স্টার্ককে নিয়ে আর্টওয়ার্ক বা শিল্পকর্ম তৈরি করেছে। হাতে আঁকা ছবি কিংবা কম্পিউটারে করা ডিজাইন দিয়ে তারা তাদের প্রিয় হিরোর প্রতি ভালোবাসার বহিঃপ্রকাশ ঘটিয়েছেন।
বিচারকের বিবেচনায় প্রতিযোগিতার সর্বমোট ২৫০টি আর্টওয়ার্কে মধ্যে ৪০টি বাছাই করা হয়েছে। এগুলো নিয়ে এখন ভোট পর্ব অনুষ্ঠিত হচ্ছে। এই প্রতিযোগিতার বিচারক হিসেবে আছেন কার্টুনিস্ট আ মোর্শেদ মিশু।

আয়োজনের মূল আকর্ষণ হচ্ছে এর প্রথম পুরস্কার। এটি হলো ‘আর্ক রিয়েক্টর’। যা টনি স্টার্কে হার্ট হিসেবে পরিচিত। এছাড়াও আয়রন ম্যানের বেশ কিছু স্মরক এর পুরস্কার হিসেবে থাকছে।

রাকিবুল আজম জানান, এই ফ্যান আর্ট কম্পিটিশনটি ‘ফ্যান কন’ নামে একটি কনভেনশনের আওতায় অনুষ্ঠিত হচ্ছে; যেটি প্রতিবছর-ই ফ্যান আর্ট এবং পপ কালচার নিয়ে কাজ করবে।

Leave a Response